reporterঅনলাইন ডেস্ক
  ০১ সেপ্টেম্বর, ২০১৮

ঢাবির ‘৭ মার্চ ভবন’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ১১ তলাবিশিষ্ট '৭ মার্চ ভবন' উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে রোকেয়া হলের ছাত্রীদের জন্য এ ভবনটি তৈরি করা হয়েছে। এ ভবনে প্রায় এক হাজার ছাত্রী আবাসন সুবিধা পাবেন।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় ভবনটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরপর তিনি ভবনটি পরিদর্শন করেন। ভবনের অভ্যন্তরে স্থাপিত ৭ মার্চ জাদুঘরটিও ঘুরে দেখেন।

এদিকে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আঁকা হয়েছে ১৯৭১ ফুট দৈর্ঘ্য এবং ৭ ফুট প্রস্থের আলপনা। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের দিকটি বিবেচনায় নিয়ে এ আলপনা আঁকা হয়। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়।

উদ্বোধন শেষে এই ভবনের অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় সভাপতিত্ব করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান।

নতুন এ হল উদ্বোধনের পাশাপাশি প্রধানমন্ত্রী তরুণ শিক্ষকদের আবাসনের জন্য নির্মিত শহীদ আবুল খায়ের ভবন, এমবিএ ভবন (ইস্টার্ন উইং), চতুর্থ শ্রেণির কর্মচারীদের জন্য বঙ্গবন্ধু টাওয়ার ও জ্যেষ্ঠ শিক্ষকদের জন্য নির্মিত আবাসিক ভবনের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ ঢাবি প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুর ২টা পর্যন্ত ঢাবি ক্যাম্পাসে অবস্থান করতে পারেন। এ সময় আইনশৃংখলা বাহিনীর গৃহীত নিরাপত্তা পদক্ষেপের কারণে জনসাধারণের স্বাভাবিক চলাচল বিঘ্নিত হতে পারে। এ সময় সংশ্লিষ্ট সবাইকে বিকল্প পথ ব্যবহারের অনুরোধ জানিয়ে সাময়িক অসুবিধার জন্য ক্ষমা প্রার্থনা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,৭ মার্চ ভবন,ঢাবির আবাসিক ভবন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close