দারুল ইহসানের সনদধারীদের এমপিওভুক্তি স্থগিত

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ২১:২৭

অনলাইন ডেস্ক

আদালতের আদেশে বন্ধ হয়ে যাওয়া দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদধারী শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির আদেশটি স্থগিত করা হয়েছে। বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক-৩ শাখা থেকে এ সংক্রান্ত নতুন অফিস আদেশ জারি করা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় এই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সনদধারী শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির সিদ্ধান্ত নেওয়ার কথা জানায়।  

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক-৩ শাখা থেকে মঙ্গলবার জারি করা ৩৫৪ নম্বর আদেশে বলা হয়েছিল, মহামান্য সুপ্রিম কোর্টের নির্দেশ মোতাবেক দারুল ইহসান বিশ্ববিদ্যালয় হতে অর্জিত সনদের গ্রহণযোগ্যতার বিষয়ে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি/ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে এবং উক্ত সনদের ভিত্তিতে ইতোমধ্যে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষক/কর্মচারীদের এমপিওভুক্ত সংক্রান্ত সকল কার্যক্রম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর গ্রহণ করবে।

মঙ্গলবার জারি করা এই আদেশের ফলে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদধারী শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্তির সুযোগ পাবেন বলে মন্ত্রণালয় সংশ্লিষ্টরা জানিয়েছিলেন। তবে বুধবার আদেশটি স্থগিত করায় এ সুযোগ আপাতত মিলছে না। 

প্রসঙ্গত, নানা অনিয়ম, সার্টিফিকেট বিক্রি ও ব্যাঙের ছাতার মতো দেশজুড়ে ১৩৫টি অবৈধ ক্যাম্পাস স্থাপনের কারণে ২০১৬ সালের ২৫ জুলাই হাইকোর্ট দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধের আদেশ দেন। এই আদেশের পরিপ্রেক্ষিতে একই বছরের ২৬ জুলাই শিক্ষা মন্ত্রণালয় বিশ্ববিদ্যালয়টির ১৩৫টি ক্যাম্পাসের কার্যক্রম বন্ধ ঘোষণা করে। 

পিডিএসও/তাজ