reporterঅনলাইন ডেস্ক
  ২৯ আগস্ট, ২০১৮

চবি উপাচার্যকে হত্যার হুমকি

মুঠোফোনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে জবাই করে প্রাণনাশের হুমকি দিয়েছে অজ্ঞাতনামা এক ব্যক্তি। এ ঘটনায় নগরীর খুলশী ও হাটহাজারী থানায় দুটি সাধারণ ডায়েরি করা হয়েছে। হুমকির বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ইফতেখার উদ্দিন চৌধুরী ।

তিনি বলেন, গত ১৬ আগস্ট সকালে বিদেশি একটি নাম্বার থেকে (+৯১৯৮৭৪৯৭৮৯৪৬) ফোন করে আমাকে আওয়ামী লীগের দালাল, শেখ হাসিনার দালাল বলে গালাগাল করা হয়। এ সময় আমাকে জবাই করে দেবে, শেখ হাসিনাকে জবাই করে দেবে বলা হয়৷ এরপরেই আমাকে ইমোতে একটি মেসেজ দিয়েছে ওই নাম্বার থেকে৷ সেখানে হুমকি দিয়ে বলা হয়—'তোর মা হাসিনাকে জবাই'।

হুমকির কারণ সম্পর্কে তিনি সুনির্দিষ্ট কিছু বলেননি। এ ঘটনায় উপাচার্যের পক্ষে ১৭ আগস্ট হাটহাজারী ও ২৪ আগস্ট নগরীর খুলশী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে. এম. নূর আহমদ।

সাধারণ ডায়েরি করার বিষয়টি নিশ্চিত করেছেন খুলশি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ নাসির উদ্দিন ও হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাংগীর। তারা দুজনেই প্রতিদিনের সংবাদকে জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে কে বা কারা এর সঙ্গে জড়িত। পাশাপাশি স্যারের নিরাপত্তার বিষয়েও আমরা সতর্ক আছি।

এর আগে গত বছর ২৫ জুলাই চবি উপাচার্যকে হত্যার হুমকি দিয়ে একটি উড়ো চিঠিও পাঠানো হয়। প্রসঙ্গত, চবি উপাচার্য ১৪ ও ১৫ আগস্ট শোক দিবসের পৃথক দুটি অনুষ্ঠানে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে বিষোদগার করেন চবি উপাচার্য। তিনি সিনহাকে থাপ্পড় মারার প্রতিজ্ঞা করেন এবং তাকে কুখ্যাত কুলাঙ্গার ও নিকৃষ্ট জানোয়ার হিসেবে আখ্যা দেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,চবি,প্রাণনাশের হুমকি,ইফতেখার উদ্দিন চৌধুরী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close