ঢাবির ১ম বর্ষে ভর্তিপ্রার্থী ২ লাখ ৭২ হাজার ৫১২ জন

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ১৩:২৮

ঢাবি প্রতিনিধি

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ৫টি ইউনিটের মোট ৭ হাজার ১২৮টি আসনের বিপরীতে ২ লাখ ৭২ হাজার ৫শ ১২ জন ভর্তিপ্রার্থী অনলাইনের মাধ্যমে আবেদন করেছে । অনলাইনের মাধ্যমে প্রার্থীদের ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া গত মঙ্গলবার দুপুর ২টায় শেষ হয়েছে । 

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিস সূত্রে জানা যায়, এ শিক্ষাবর্ষে ক-ইউনিটের ১ হাজার ৭৫০টি আসনের বিপরীতে ৮২ হাজার ৯শ ৭০ জন, খ-ইউনিটের ২ হাজার ৩৭৮টি আসনের বিপরীতে ৩৬ হাজার ২শ ৫০ জন, গ-ইউনিটের ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে ২৭ হাজার ৫শ ৩৪জন, ঘ-ইউনিটের ১ হাজার ৬১৫টি আসনের বিপরীতে ১ লাখ ৬শ ১৪ জন এবং চ-ইউনিট ১৩৫টি আসনের বিপরীতে ২৫ হাজার ১শ ৪৪ জন আবেদন করেছে। 

ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ সেপ্টেম্বর, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১২ অক্টোবর, চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ১৫ সেপ্টেম্বর এবং চ-ইউনিটর ভর্তি পরীক্ষা (অংকন) ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।   

‘গ’ ও ‘চ’ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাব ৫ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত। ‘ক’, ‘খ’, ‘ঘ’ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ১০ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত । উল্লেখ্য, গত ৩১ জুলাই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনলাইনের মাধ্যমে প্রার্থীদের ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া উদ্বোধন করেন।

পিডিএসও/হেলাল