reporterঅনলাইন ডেস্ক
  ২৭ আগস্ট, ২০১৮

মেডিকেল কলেজে ভর্তির আবেদন শুরু ৩১ আগস্ট

দেশের সব মেডিকেল কলেজে ২০১৮-১৯ সেশনে এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামী ৩১ আগস্ট। আবেদনের শেষ তারিখ ১৮ সেপ্টেম্বর। আজ ২৭ আগস্ট থেকে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিশেষ কারণে তারিখ পরিবর্তন করা হয়েছে।

জানা গেছে, ৪ জেলায় নতুন সরকারি মেডিকেল কলেজ স্থাপনের ফলে এমবিবিএস ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি সংক্রান্ত অনলাইন সফট্ওয়্যার প্রস্তুতকরণের সুবিধার্থে ছাত্রছাত্রীদের অনলাইন ভর্তির আবেদন গ্রহণ ২৭ আগস্টের পরিবর্তে ৩১ আগস্ট দুপুর ১২টা থেকে শুরু হবে।

এবার এমবিবিএস ভর্তির জন্য অনলাইন ফরম পূরণের নিয়মাবলি ও ভর্তিসংক্রান্ত বিজ্ঞপ্তির তথ্য www.dghs.teletalk.com.bd এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mohfw.gov.bd স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট www.dghs.gov.bd থেকে জানা যাবে।

পরীক্ষায় আবেদন করতে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসিতে মোট জিপিএ-৯ থাকতে হবে। সব উপজাতীয় ও পার্বত্য জেলার অ-উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় মোট জিপিএ কমপক্ষে ৮ হতে হবে।

তবে এককভাবে কোনো পরীক্ষায় জিপিএ ৩.৫০-এর কম হলে আবেদনের যোগ্য হবেন না। তবে সবার জন্য জীববিজ্ঞানে ন্যূনতম জিপি ৩.৫০ থাকা লাগবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেডিকেল কলেজ,মেডিকেল কলেজ ভর্তি,ভর্তি আবেদন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close