জাবির সাবেক ছাত্রের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার জিডি

প্রকাশ : ২১ আগস্ট ২০১৮, ১২:০৫

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের ৪ নেতাকর্মীর বিরুদ্ধে রোববার প্রক্টর বরাবর মারধর, দোকান ভাংচুর ও অস্ত্রের মুখে চাঁদা দাবির অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান দুই শিক্ষার্থী। এরা হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ৩৯ ব্যাচের শিক্ষার্থী ও বর্তমানে ক্যাম্পাস সংলগ্ন আম বাগান এলাকার ব্যবসায়ী ইসমাইল ইবনে ওয়ালী এবং ইংরেজি বিভাগের ৪১ ব্যাচের শিক্ষার্থী মো. শাহাদাত হোসেন শাওন।

সোমবার এ অভিযোগকে মিথ্যা ও বানোয়াট দাবি করে ইসমাইল ইবনে ওয়ালীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেছেন শাখা ছাত্রলীগের এক নেতা। সোমবার সকালে আশুলিয়া থানায় এ জিডি (জিডি নং ১৩৮৮) করা হয়। ৪ ছাত্রলীগ নেতাকর্মীর পক্ষে সাধারণ ডায়েরি করেন জাবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. তারেক হাসান। জিডিতে উল্লেখ করা হয়, ইসমাইল ইবনে ওয়ালী ক্যাম্পাস সংলগ্ন আম বাগান এলাকায় রিভারল্যান্ড ব্রডব্যান্ড সার্ভিস নামে একটি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে ব্যবসা করছেন। রোববার তারেক হাসান সহ সাংগঠনিক সম্পাদক অভিষেক মন্ডল, গ্রহ্ননা ও প্রকাশনা সম্পাদক নিলাদ্রী শেখর মজুমদার ও কর্মী রবিউল ইসলাম তার দোকানে যায়নি, তারপরও ইসমাইল ইবনে ওয়ালী তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে মিথ্যা অভিযোগ করেছেন। রোববার তারেক হাসান ও অভিষেক মন্ডল ক্যাম্পাসে ছিলেন এবং নিলাদ্রী শেখর মজুমদার ও রবিউল ইসলাম উত্তরাতে ছিলেন। বিবাদী তাদের বিরুদ্ধে অসৎ রাজনৈতিক উদ্দেশ্য ও সামাজিকভাবে ক্ষতি করা ও সম্মানহানি করার জন্য মিথ্যা অভিযোগ করেছেন বলে অভিযোগ তাদের।

মো. তারেক হাসান বলেন, গতকাল (রোববার) সারাদিন আমি ও অভিষেক মন্ডল পরিবহন চত্বরে চঞ্চল (শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক) ভাইয়ের সাথে ছিলাম। নিলাদ্রী শেখর মজুমদার ও রবিউল ইসলাম উত্তরাতে ছিলো। নির্বাচনী বছরে সংগঠনকে বিতর্কিত করা ও আমাদের রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংসের জন্য এটা করে থাকতে পারে।

এ বিষয়ে জানতে ইসমাইল ইবনে ওয়ালীকে তিন দফা কয়েকবার ফোন দেওয়া হলেও রিসিভ করেননি। পরে মো. শাহাদাত হোসেন শাওনকে ফোন দেওয়া হলে তিনি কিছুক্ষণ কথা বলার পর ফোন হোল্ড করে রাখেন। পুনরায় ফোন দেয়া হলেও আর রিসিভ করেননি। ৪ ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, আমি এরকম কোন অভিযোগপত্র পাইনি। ক্যাম্পস এখন বন্ধ। তাছাড়া এটা ক্যাম্পাসের বাইরের ঘটনা।

পিডিএসও/রিহাব