মেহেদী জামান লিজন

  ১৫ আগস্ট, ২০১৮

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে। বুধবার সকাল ১০টায় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান।

পরে একে একে ট্রেজারার প্রফেসর জালাল উদ্দিন, অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান, হলের প্রভোস্টগণ, প্রক্টর, শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদসহ কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ১১টায় গাহি সাম্যের গান মঞ্চে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এএইচএম মোস্তাফিজুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ব বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক বীরমুক্তিযোদ্ধা প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর জালাল উদ্দিন। আলোচক হিসেবে বক্তব্য দেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মোশাররত শবনব, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হুমায়ুন কবীর এবং বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব।

বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয় এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কবি নজরুল বিশ্ববিদ্যালয়,জাতীয় শোক দিবস,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা,এএইচএম মোস্তাফিজুর রহমান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close