জাককানইবি-ব্র্যাক বিশ্ববিদ্যালয় সমঝোতা স্মারক সই

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ১২:১৪

মেহেদী জামান লিজন
ama ami

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের মধ্যে দুই বছর মেয়াদী চুক্তির একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

গত রোববার (১২ আগস্ট) ভাইস-চ্যান্সেলরের কনফারেন্স কক্ষে উপাচার্য প্রফেসর ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমানের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারক সই করেন জাককানইবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবির এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার মো. ফয়জুল ইসলাম।

এ সময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের প্রভাষক অলিউল্লাহ এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের পক্ষে সহযোগী অধ্যাপক ড. সামিয়া হক, রিসার্চ এসোসিয়েট অ্যান্ড প্রোগ্রাম অফিসার জিয়া উদ্দিন, রিসার্চ এসিস্ট্যান্ট শারমিন রাশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সমঝোতা চুক্তির ফলে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন মেয়াদে লিডারশীপ ও নারীর ক্ষমতায়নবিষয়ক সেমিনার, বিভিন্ন সংগঠনের যৌথ কার্যক্রম এবং পারস্পারিক সহযোগিতা বৃদ্ধি, ইন্টার্নশিপ, এফজিডি, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ও গবেষণার বিশেষ সুযোগ পাবে।

পিডিএসও/হেলাল