শিশির মাহমুদ, রাবি

  ১১ আগস্ট, ২০১৮

রাবিতে আমেরিকান সোসাইটি ফর মাইক্রোবায়োলজির যাত্রা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আমেরিকান সোসাইটি ফর মাইক্রোবায়োলজি ইন্টারন্যাশনাল স্টুডেন্ট চ্যাপ্টার অব ইউনিভার্সিটি অব রাজশাহী যাত্রা শুরু করেছে। শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু করে সংগঠনটি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, ইউজিসি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মাইক্রোবায়োলজি বিভাগ খোলার অনুমোদন দিয়েছে। তবে জায়গার অভাবে এটা এখনও চালু করা যায়নি। আশা করি, সামনে বছর থেকে এই বিভাগের কার্যক্রম শুরু হবে।

বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ইমেরিটাস অধ্যাপক অরুণ কুমার বসাক বলেন, অন্যের থেকে ধার করা প্রযুক্তি দিয়ে বেশিদূর এগুনো যায় না। আমাদের নিজেদেরও মৌলিক কিছু কাজ থাকতে হবে। তখন উন্নত দেশগুলোও আমাদের সাথে জ্ঞান বিনিময়ে এগিয়ে আসবে। এজন্য আমাদের এখন অন্যতম সম্বল হলো পরিশ্রম।

সংগঠনের সভাপতি মেহেদী হাসান জয়নের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক এম খলিলুর রহমান খান, কৃষি অনুষদের অধিকর্তা অধ্যাপক সালেহা জেসমিন এবং কৃষি গবেষণা ফাউন্ডেশনের পরিচালক কাজী এম কামারুদ্দীন। বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইমতিয়াজ হাসান ও প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ফজলুল হক এবং আমন্ত্রিত অতিথি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা রাজিয়া।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাবি,রাজশাহী বিশ্ববিদ্যালয়,রাবি,আমেরিকান সোসাইটি ফর মাইক্রোবায়োলজি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close