জাবিতে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৪ (ভিডিও)

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ১৯:৫৭ | আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ২০:২৩

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্তঃবিভাগ ফুটবল খেলাকে কেন্দ্র করে শহীদ সালাম-বরকত হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার বিকেল সাড়ে চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ৪ জন আহত হয়েছে।

আহতরা হলেন, শাখা ছাত্রলীগের স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক ও শহীদ সালাম বরকত হলের আবাসিক শিক্ষার্থী জামিল হোসেন (রসায়ন-৪২ব্যাচ) এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ও ছাত্রলীগের সহ-সম্পাদক আব্দুল্লাহ আল আজিম সৈকত (ফিন্যান্স এন্ড ব্যাংকিং-৪৩ব্যাচ), ছাত্রলীগ কর্মী কাজল হাসান (ইংরেজি-৪৪ব্যাচ) ও আশরাফুল ইসলাম (বাংলা-৪৫ব্যাচ)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় রসায়ন বিভাগ এবং প্রাণরসায়ন ও  অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের মধ্যকার খেলা চলাকালীন উভয় বিভাগের দর্শকদের মধ্যে স্লেজিংয়ের ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে পরবর্তীতে দুই হলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা  সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় হলের নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার শুরু হয়। পরে উত্তেজিত নেতা-কর্মীরা শহীদ মিনারের সামনে আসলে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের ৪ জন আহত হন।

আহতদের উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে নেয়া হলে সেখানেও উভয় গ্রুপের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিকদার মো. জুলকারনাইনের নেতৃত্বে প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে মেডিক্যাল সেন্টার থেকে তিনজনকে সাভারের একটি বেসরকারি হাসপাতালে রেফার্ড করা হয়।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘আন্তঃবিভাগ ফুটবল খেলায় দর্শকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর দায়ভার ছাত্রলীগ নিবে না।’

প্রক্টর শিকদার মো. জুলকারনাইন বলেন, ‘আমরা ঘটনা শুনে মেডিক্যাল সেন্টারে গিয়েছি। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। আমরা অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

ভিডিও দেখতে ক্লিক করুন

পিডিএসও/রানা