নিরাপদ সড়কের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ১৫:৩৮

রাবি প্রতিনিধি

নিরাপদ সড়ক ও ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর  হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। আজ সোমবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ ও দর্শন বিভাগের আয়োজনে  এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা কোনো দলের এজেন্ডা বাস্তবায়ন করতে আসিনি। আমরা এসেছি নিরাপদ সড়কের দাবিতে। সড়কে নিরাপত্তা চাওয়ার অধিকার আমাদের আছে।

ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার সমালোচনা করে তারা বলেন, ঢাকায় আমাদের ছোট ভাই-বোনের ওপর পুলিশ, ছাত্রলীগ, যুবলীগের হামলার মধ্যদিয়ে সরকারের হীন চরিত্র প্রকাশ পেয়েছে। মানববন্ধন থেকে হামলায় জড়িতদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি জানান তারা। 

তবে পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা ক্লাস-পরীক্ষা বর্জন করলেও অধিকাংশ বিভাগেই ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে জানা যায়।

অন্যদিকে চলমান শিক্ষার্থীদের আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। একইসঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানানো হয়েছে।  রাবিসাসের প্রচার ও প্রকাশনা সম্পাদক রেদওয়ানুল হক বিজয় প্রেরিত যৌথ বিবৃতিতে সভাপতি ছালেকীন আহমেদ ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ এ দাবি জানান।

পিডিএসও/তাজ