চবির শাটল ট্রেনে হিজবুত তাহরীরের পোস্টার!

আতঙ্কে শিক্ষার্থীরা

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১৯:৪০

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনের বগিজুড়ে দেখা যাচ্ছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের পোস্টার। খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠায় গণমিছিলের আহবান জানিয়ে এতে জনসাধারণকে একাত্ম হওয়ার কথা উল্লেখ করা হয়েছে। এতে জঙ্গিবাদী আতঙ্কে ভুগছে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী । 

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, রোববার সকালের ক্যাম্পাসগামী ট্রেনের সকল বগির ভেতর ও বাইরে তারা পোস্টার লাগানো দেখতে পান । ধারণা মতে শনিবার গভীর রাতে এ পোস্টারিং করা হয়ে থাকতে পারে। সরেজমিনে গিয়ে দেখা যায় যে, শাটল ট্রেনের উভয় দেয়ালেই খিলাফল রাষ্ট্র গঠনে সকলকে গণমিছিলের আহবান জানিয়ে পোস্টারিং করেছে হিজবুত তাহরীর ।

পোস্টারে লেখা আছে, হাসিনা সরকারের দুঃশাসন ও দমননীতি রুখে দাঁড়ান। হাসিনা সরকার কর্তৃক জনগণের বিভিন্ন ন্যায্য দাবিকে কঠোর হস্তে দমন এবং কয়লা-স্বর্ণ-ব্যাংক লুটসহ লুটপাট আর পরিবহণসহ বিভিন্ন খাতে দুর্নীতির মহোৎসব অতীতের সকল সীমানা অতিক্রম করেছে । এটাই বর্তমান শাসন ব্যবস্থার প্রকৃত চরিত্র ।

এছাড়া আরো উল্লেখ আছে, এই শাসন ব্যবস্থায় স্থানীয় নির্বাচন কিংবা জাতীয় নির্বাচন কোনটিই জনজীবনের কোন পরিবর্তন আনে নাই,ভবিষ্যতেও আনবে না, বরং দুর্নীতিগ্রস্ত আওয়ামী-বিএনপি শাসকগোষ্ঠীরাই পালাক্রমে ক্ষমতায় আসে এবং মার্কিন-ভারত-বৃটেনকে তুষ্ট করে, ক্ষুদ্র পুঁজিবাদী গোষ্ঠী ও নিজেদের হীন স্বার্থ চরিতার্থ করে। জনজীবনে প্রকৃত পরিবর্তন আনতে খিলাফতে রাশিদাহ্ প্রতিষ্ঠা করতে হবে ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী প্রতিদিনের সংবাদকে বলেন, ‘শাটল ট্রেন বিশ্ববিদ্যালয় স্টেশনে রাতে অবস্থান করে না । শহরে সেগুলো লাগানো হতে পারে । সেখানে আমাদের কিছু করার নেই।’

এ বিষয়ে চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজ ভূঞাঁ প্রতিদিনের সংবাদকে বলেন, রাতে ট্রেন আমাদের হেফাজতে থাকে না । ওটা রেলওয়ে কর্তৃপক্ষের হেফাজতে থাকে । তারপরও আমরা বিষয়টি দেখবো । বিষয়টি নিয়ে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজারের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলেও পাওয়া যায়নি।

পিডিএসও/তাজ