চবিতে সাংবাদিককে হত্যার হুমকি, শাবি প্রেসক্লাবের নিন্দা

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৮, ১৯:৫১

শাবিপ্রবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরীকে এক ছাত্রলীগ নেতা ‘জবাই’ করে হত্যার হুমকি দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। পাশাপাশি ঘটনার সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে এক যৌথ বিবৃতি দিয়েছেন শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মনসুর ও সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ওয়াসিফ। শুক্রবার বিকেলে শাবি প্রেসক্লাবের দপ্তর সম্পাদক জিয়াউল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিভিন্ন গণমাধ্যম থেকে জানা যায় গত বৃহস্পতিবার রাতে চবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি রেজাউল হক রুবেল নগরীর দামপাড়া বাস কাউন্টারের সামনে এই হুমকি দেন। সম্প্রতি চবি ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের সংবাদে ওই ছাত্রলীগ নেতার মন্তব্য না দেওয়ায় হুমকি দেন জোবায়ের চৌধুরীকে।

তারা বলেন, এ ধরনের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শাস্তিমূলক কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি। প্রশাসনের এমন আচরণ অত্যন্ত দু:খজনক। আমরা আশা করবো প্রশাসন দ্রুততম সময়ের মধ্যে দোষী ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে দৃষ্টান্ত স্থাপন করবেন। এছাড়া সাংবাদিক হুমকির সাথে জড়িত ব্যক্তিকে আজীবন বহিস্কার করে বঙ্গবন্ধুর হাতেগড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে আগাছামুক্ত করতে শাখা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আহবান জানান তারা।

পিডিএসও/রানা