ফার্মগেটে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, তীব্র যানজট

প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ১২:১৪

অনলাইন ডেস্ক

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় আজ মঙ্গলবার সকালে ফার্মগেটে শিক্ষার্থী সড়ক অবরোধ করেছে। সকাল ১০টার দিকে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা ফার্মগেট ওভারব্রিজের নিচে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে। এ অবস্থায় রাস্তার দুইদিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। শিক্ষার্থীরা ঘাতক চালকের ফাঁসির দাবিতে স্লোগান দিচ্ছে।

পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, সরকারি বিজ্ঞান কলেজ ও তেজঁগাও সরকারি বালক উচ্চবিদ্যালয়সহ বেশ কয়েকটি স্কুলের শিক্ষার্থীরা জড়ো হয়ে সড়ক অবরোধ করেছে। আমরা তাদের বোঝানোর চেষ্টা করছি। তারা শান্তিপূর্ণভাবে সড়কে অবস্থান নিয়ে কর্মসূচি পালন করছে। তাদেরকে রাস্তার একদিকে সরিয়ে দেয়ার চেষ্টা চলছে।

এদিকে এই অবরোধের ফলে শাহবাগ থেকে ফার্মগেটমুখী সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পায়ে হাঁটা মানুষের দীর্ঘলাইন দেখা গেছে কারওয়ান বাজার এলাকায়। এর প্রভাবে আশপাশের এলাকাগুলোতেও যানজট দ্রুত ছড়িয়ে পড়ছে।

দুই বাসের প্রতিযোগিতায় গত রোববার কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো বেশ কয়েকজন শিক্ষার্থী। পরে দুই বাসের চালক ও হেলপারকে গ্রেফতার করে পুলিশ। শিক্ষার্থীদের দাবি ঘাতক চালকের মৃত্যুদণ্ড ও নিরাপদ সড়ক।

পিডিএসও/হেলাল