চবি প্রতিনিধি

  ৩০ জুলাই, ২০১৮

চবি ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ : আহত ৮

পূর্ববর্তী ঘটনার জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে । এতে উভয় পক্ষের ৪ জন করে ৮ জন আহত হয়েছে । বিবদমান গ্রুপ দুটি হলো প্রয়াত নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দীন চৌধুরীর অনুসারী বিজয় ও সিএফসি ।

আজ সোমবার বেলা ১২ টার দিকে চাকসুর সামনে ঘটনার সূত্রপাত ঘটে । পরবর্তীতে তা এফ রহমান হল ও শাহ আমানত হলে ছড়িয়ে যায়। আহতরা হলেন, বিজয় গ্রুপের লোক প্রশাসন বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের আজিজুল হক মামুন, আরবি বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের জোবায়ের আহমেদ, রাজনীতি বিজ্ঞান ১২-১৩ শিক্ষাবর্ষের সাইমুন ইসলাম, ইতিহাস বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের ইমাম ।

অন্যদিকে সিএফসির আহতরা হলেন, ইতিহাস বিভাগের ১৩-১৪ শিক্ষাবর্ষের আপন ইসলাম মেঘ, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের সাহাতাব হোসেন প্রদীপ, আইন বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের হাবিব, স্পোর্টস সায়েন্স বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের রিংকু দাশ । এদের মধ্যে ৫ জনকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে এবং গুরুতর আহত ৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়েছে ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা ১২ টার দিকে সিএফসি গ্রুপের কর্মী রিংকু দাশকে চাকসুর সামনে বিজয় গ্রুপের কয়েকজন কর্মী মারধর করে । এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে এফ রহমান হলে বিজয় কর্মীদের ওপর চড়াও হয় সিএফসির কর্মীরা । এসময় উভয় পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে । পরে হলের তিনটা রুমের জানালা ভাঙচুর করা হয় । এ ঘটনার সূত্র ধরে শাহ আমানত হলেও সংঘর্ষ হয় । এ সময় কয়েকটি রুম ভাঙচুর করা হয়।পরবর্তীতে পুলিশ ও প্রক্টরিয়াল বডির উপস্হিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে ।

এ বিষয়ে বিজয় গ্রুপের নেতা ও সাবেক কমিটির যুগ্ম সম্পাদক আবু সাঈদ প্রতিদিনের সংবাদকে বলেন, জুনিয়রদের মধ্যে ভুল বুঝাবুঝিতে একটু ঝামেলা হয়ছে । আমরা সিনিয়ররা বসে মীমাংসা করে ফেলবো । সিএফসি গ্রুপের নেতা ও সাবেক কমিটির সহ-সভাপতি নাসির উদ্দীন সুমনও একই কথা বলেন ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী প্রতিদিনের সংবাদকে বলেন, চাকসুর সামনে থেকে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সূত্রপাত হয় । পরে দুইটি হলে তা ছড়িয়ে পরে । আমরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি ।

হাটহাজারি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দীন জাহাঙ্গীর বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় কয়েকজন আহত হয়েছে । বর্তমানে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা প্রস্তুত আছি ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চবি,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,ছাত্রলীগ মারামারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist