না ফেরার দেশে জবির সাবেক শিক্ষক রাজিব মীর

প্রকাশ : ২১ জুলাই ২০১৮, ১৬:২৭

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক মীর মোশাররফ হোসেন (রাজিব মীর) না ফেরার দেশে চলে গেছেন। শুক্রবার দিবাগত রাত ১.৩৭ মিনিটে ভারতের চেন্নাইয়ে চিকিৎসারত অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

তার ছোট বোন ফারজানা ইয়াসমীন শনিবার সকালে জানান, হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন রাজীব মীর। শুক্রবার দিবাগত রাত ১টা ৩৭ মিনিটে তার ভাই মারা যান। চেন্নাইয়ে এখন রাজীবের বাবা-মা, ছোট বোন ও বোনের স্বামী রয়েছেন। রাজীবের স্ত্রী সুমনা খান ও মেয়ে বিভোর ঢাকায় আছেন। 

ফারজানা ইয়াসমিন আরো জানান, গত শনিবারের আগে হার্ট অ্যাটাক হয় রাজীবের। এরপর থেকে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। রাজীবের মরদেহ দেশে আনার প্রস্তুতি চলছে। 

পরিবার সূত্রে জানা যায়, প্রথমদিকে রাজীব মীরের জন্ডিস ছিল। ই-ভাইরাস ধরা পড়লে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে চিকিৎসার জন্য চেন্নাই নেওয়া হয়। চিকিৎসকেরা তার লিভার সিরোসিস হয়েছে জানিয়ে দ্রুত লিভার প্রতিস্থাপনের পরামর্শ দেন। এর জন্য ৯০ লাখ টাকার প্রয়োজন হয়। এই অর্থের বেশির ভাগ রাজীব মীরের বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের সহায়তায় পাওয়া যায়। 

রাজীব মীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যোগ দেওয়ার আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে শিক্ষকতা করেছেন।

পিডিএসও/রিহাব