শাবিপ্রবিতে বৃক্ষরোপণ উৎসব

প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ১৭:৩৪ | আপডেট : ২০ জুলাই ২০১৮, ১৭:৪০

শাবিপ্রবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০০৮-০৯ সেশনের শিক্ষার্থী প্রয়াত মাহিদ আল সালামকে উৎসর্গ করে ক্যাম্পাসে বৃক্ষরোপণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ডি এর সামনে দু’টি চারা রোপণের মাধ্যমে এ উৎসবের উদ্বোধন করা হয়। প্রাণ ও প্রকৃতি বিষয়ক সংগঠন ‘অভয়ারণ্য’, আবৃত্তি বিষয়ক সংগঠন ‘মাভৈঃ আবৃত্তি সংসদ’ ও  প্রকৃতি বিষয়ক সংগঠন ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’ (জিএসই) সম্মিলিতভাবে এ উৎসবের আয়োজন করে।

পরবর্তীতে শাহপরান ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মাঝে, একাডেমিক ভবন-এ এর পাশে প্রায় একশোটি বিভিন্ন প্রজাতির বিলুপ্তপ্রায় ও দুর্লভ প্রজাতির চারা রোপণ করা হয়। এদের মধ্যে বক্সবাদাম, উদাল, ঢাকি জাম, জলপাই, হিজল, বুদ্ধ নারকেল, কৃষ্ণচূড়া, লটকন, তমাল, কামিনী, হাসনাহেনা উল্লেখযোগ্য।

এসময় উপস্থিত ছিলেন, আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফারুক উদ্দিন, মাহিদ আল সালামের মা এডভোকেট আমেনা সালাম, অভয়ারণ্য’র সভাপতি শ্যামল কান্তি, মাভৈঃ’র সভাপতি নিখিলেশ দেবনাথ, জিইএস’র সভাপতি হাসনাইন আহমেদ প্রমুখ।

পিডিএসও/রানা