জাবি প্রতিনিধি

  ১৮ জুলাই, ২০১৮

জাবির লোক প্রশাসন বিভাগের এক যুগ পূর্তি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) লোক প্রশাসন বিভাগের এক যুগ পূর্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম প্রধান অতিথি হিসেবে এ উপলক্ষে আয়োজিত ‘গভর্নেন্স এ্যান্ড পাবলিক সারভিস ডেলিভারি ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনার উদ্বোধন করেন।

এ সময় উপাচার্য বিভাগীয় প্রাক্তন ও বর্তমান শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারিদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, বিগত এক যুগে এ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীগণ সরকারি ও বেসরকারি পর্যায়ে সরকারের নীতি নির্ধারণ ও সুশাসন প্রতিষ্ঠায় প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। লোক প্রশাসন বিভাগ শিক্ষার্থীদের সুশাসন প্রতিষ্ঠায় নানা কৌশল পদ্ধতি শেখায়। উপাচার্য সুশাসন প্রতিষ্ঠার জন্য শুদ্ধাচারের কৌশল প্রচলনের আহবান জানান।

তিনি বলেন, সব প্রতিষ্ঠানে বার্ষিক কর্মসম্পাদনা ও মূল্যায়ন রীতি চালু করা উচিত। এতে লক্ষ্য অর্জনে নতুন নতুন পদ্ধতি গ্রহণ করা যায়।

বিভাগীয় সভাপতি জেবউননেছার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইউনিভার্সিটি অব প্রফেশনালস্-এর প্রো-উপাচার্য অধ্যাপক আবুল কাশেম মজুমদার, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, সেমিনারের আহবায়ক নুরুল আমিন প্রমুখ। উদ্বোধন শেষে অনুষ্ঠিত সেমনিারে বিভাগটির সহযোগী অধ্যাপক ড. নূরুল আমিন ও সহকারী অধ্যাপক হালিমা হক পৃথকভাবে প্রবন্ধ উপস্থাপন করেন।

উল্লেখ্য, লোক প্রশাসন বিভাগ ২০০৬ সালের ২৩ ফেব্রুয়ারি ৪জন শিক্ষক ও ৩৬ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এক যুগ পূর্তি,লোক প্রশাসন বিভাগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist