জবি প্রতিনিধি

  ১৫ জুলাই, ২০১৮

এমসিকিউ বাদ, জবিতে লিখিত ভর্তি পরীক্ষা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৪৪তম একাডেমিক কাউন্সিল সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষাসহ সকল পরীক্ষায় এমসিকিউ পদ্ধতি বাতিল করা হয়েছে বিধায় এ বছর ভর্তি পরীক্ষা লিখিত পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। আজ রোববার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়া হবে :

ইউনিট -১ (বিজ্ঞান শাখা): ভর্তি পরীক্ষার তারিখ ২৯/৯/২০১৮ (শনিবার)।

ইউনিট -২ (মানবিক শাখা): ভর্তি পরীক্ষার তারিখ ০৬/১০/২০১৮ (শনিবার)

ইউনিট -৩ (বাণিজ্য শাখা): ভর্তি পরীক্ষার তারিখ ১৩/১০/২০১৮ (শনিবার)

উল্লেখিত প্রতিটি ইউনিটে ভর্তি পরীক্ষার সময়কাল ১ ঘন্টা ৩০ মিনিট। ভর্তি পরীক্ষার মোট ১০০ নম্বরের মধ্যে লিখিত পরীক্ষায় থাকবে ৭২ নম্বর, অবশিষ্ট ২৮ নম্বর এসএসসি ও এইচএসসি থেকে প্রচলিত নিয়ম অনুযায়ী আনুপাতিক হারে নেয়া হবে।

উল্লেখ্য, চারুকলা, সংগীত, নাট্যকলা ও ফিল্ম এন্ড টেলিভিশন-এই চারটি বিভাগে কোন লিখিত পরীক্ষা হবে না। এই চারটি বিভাগে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুধুমাত্র ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ২৭/১০/২০১৮ (শনিবার) তারিখ থেকে নেয়া হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য যথাসময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (jnu.ac.bd) এ পাওয়া যাবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জগন্নাথ বিশ্ববিদ্যালয়,ভর্তি পরীক্ষা,এমসিকিউ বাতিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist