কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের কাছে শিক্ষার্থীদের ১০ দফা দাবি

প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ১১:১৮

মেহেদী জামান লিজন, জাককানইবি
ama ami

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ১০ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি পেশ করেছে লোক প্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থীরা।

বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের কাছে শিক্ষার্থীরা ক্যাম্পাসের আয়তন বৃদ্ধিকরণ, টিএসসি এবং অডিটোরিয়াম দ্রুত নির্মাণ, নির্মাণাধীন ছাত্র-ছাত্রী হলের কাজ দ্রত সমাপ্তকরণসহ ১০ দফা দাবি পেশ করে স্বারকলিপি প্রদান করেন।

জানা যায়, লোক প্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের ৮ম ব্যাচের ১ম সেমিস্টারের একটি কোর্স নিয়েছেন উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। সর্বশেষ ক্লাস হিসেবে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে ক্লাস নিয়েছেন। সেখানে ক্লাস শেষে শিক্ষার্থীরা ফুলেল শুভেচ্ছা দিয়ে ১০ দফা দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করে।

লোক প্রশাসন বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থী সাজেদুল ইসলাম বলেন, আমরা ভিসি স্যার এর ক্লাস পেয়ে ধন্য, আমরা ১০ দফা দাবি দিয়েছি,যে গুলো সকলের প্রাণের দাবি। এই দাবিগুলো বাস্তবায়িত হলে, একটা অনন্য অতুলনীয় বিশ্ববিদ্যালয় হবে। তাই আমরা এর দ্রুত কার্যকর চাই।

একই ব্যাচের শিক্ষার্থী জেবিন জাহান বলেন, যে দাবিগুলো আমাদের পক্ষ থেকে উল্লেখ করা হয়েছে, আমি মনে করি এসব দাবি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর চাওয়া পাওয়া। শিক্ষার্থীদের এ দাবির প্রেক্ষিতে উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক, অচিরেই এই দাবিগুলো বাস্তবায়ন করা হবে।

পিডিএসও/হেলাল