‘বহিরাগতদের পর্যবেক্ষণে ঢাবিতে নিরাপত্তা চৌকি’

প্রকাশ : ১০ জুলাই ২০১৮, ১৪:২১ | আপডেট : ১০ জুলাই ২০১৮, ১৪:৫৬

অনলাইন ডেস্ক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

বহিরাগতদের পর্যবেক্ষণে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নির্দিষ্ট এলাকায় নিরাপত্তা চৌকি বসানো হচ্ছে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। মঙ্গলবার উপাচার্যের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা নিয়ে আলোচনাকালে এ কথা জানান তিনি।

উপাচার্য বলেন, নির্ধারিত এলাকায় চৌকি বসানো হবে। এখানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে জনবল দেয়া হবে। তাদের কাজ হবে ঢাবির শিক্ষার্থী ছাড়া অন্যদের পর্যবেক্ষণ করা। তিনি বলেন, আমাদের উদ্দেশ্য হলো বিশ্ববিদ্যালয়ের পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা। যার কারণে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এর আগে গতকাল সোমবার ঢাবি কর্তৃপক্ষ বা প্রক্টরের অনুমতি ছাড়া ক্যাম্পাসে বহিরাগতদের ঘোরাফেরা বা কোনো কার্যক্রম চালানো যাবে না বলে একটি বিবৃতি দেয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে অছাত্র, বহিষ্কৃত ছাত্র, এমনকি অতিথিদেরও থাকতে দেয়া হবে না বলে জানানো হয়।

সাম্প্রতিক কোটা আন্দোলনকে কেন্দ্র করে ঘটে যাওয়া ঘটনায় গত ৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির এক সভা হয়। সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। পরে গতকাল এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদফতর।

পিডিএসও/হেলাল