গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ০৯ জুলাই, ২০১৮

চবি ও জবির সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় গবিসাসের নিন্দা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী সদস্য অনলাইন জাগো নিউজের ক্যাম্পাস প্রতিবেদক আব্দুল্লাহ রাকিবকে ছাত্রলীগ নেতার হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হওয়ার ঘটনায় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি লতিফুল ইসলাম, আমার সংবাদ প্রতিনিধি আসলাম অর্ক, জবিসাস এর সহ-সভাপতি সামি সরকার, ইত্তেফাক প্রতিনিধি আহসান জোবায়ের ও ডেইলি সানের কবির হাসান সংবাদ সংগ্রহের সময় অতর্কিত হামলার শিকার হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)।

সোমবার গবিসাসের সভাপতি মো. রিফাত মেহেদী ও সাধারণ সম্পাদক মু্ন্নি আক্তার স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে এই নিন্দা প্রকাশ করেন। একই সাথে সাংবাদিক লাঞ্চনার ঘটনায় অভিযুক্তদের অতিদ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান তারা। ঘটনার তীব্র সমালোচনা করে তারা বলেন,বিশ্ববিদ্যালয়ের মতো পরিসরে সাংবাদিক নির্যাতনের ঘটনা আসলেই দুঃখজনক ও নিন্দনীয়। এর সাথে জড়িতদের অতিদ্রুত দৃষ্টান্তমূল কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, রোববার (৮ জুলাই) বেলা ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই ঘটনা ঘটে। লাঞ্ছনাকারী ছাত্রলীগ কর্মীর নাম আজাদ হোসেন সাব্বির। সে রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। অন্যদিকে এই ঘটনার পর একই সাংবাদিককে জবাই করার হুমকি দেন সাবেক কমিটির উপ-দফতর সম্পাদক ও ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গত রোববার (০৮ জুলাই) নিপীড়ন বিরোধী প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিলে হামলার ঘটনা ঘটে এবং এতে পাঁচজন সাংবাদিক আহত হন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাংবাদিক লাঞ্ছনা,গবিসাস,চবি ও জবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist