জবিতে কোটা আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ

প্রকাশ : ০৮ জুলাই ২০১৮, ১৮:৩৩

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বাম ছাত্রসংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে ‘সারদেশে কোটা আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগ ও পুলিশের নির্যাতনের’ প্রতিবাদে মিছিল বের করলে বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের নেতাকর্মী কর্তৃক অতর্কিত হামলার অভিযোগ উঠেছে। রোববার বেলা ১২টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করে ছাত্রজোটভুক্ত সংগঠনগুলো।এ সময় শাখা ছাত্রলীগের নেতাকর্মী কর্তৃক হামলায় আহত হন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি রুহুল আমিন, ছাত্রফ্রন্ট সভাপতি কিশোর কুমার, সাধারণ সম্পাদক রাব্বী ও কর্মী অনিমেষ রায় সহ অন্তত ১০ জন।আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় সাংবাদিকদের মধ্যে গুরুতর আহত  সমকাল পত্রিকার লতিফুল ইসলাম ও আমার সংবাদ  পত্রিকার আসলাম অর্ককেও  ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

হামলায় আরো আহত হন  জবি সাংবাদিক সমিতির সহসভাপতি সামি সরকার, ইত্তেফাক পত্রিকার সাংবাদিক আহসান জোবায়ের ও ডেইলি সান পত্রিকার  সাংবাদিক কবির হোসেন । হামলার ঘটনায় জবি প্রশাসন দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেয়।

জানতে চাইলে জবি ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল প্রতিদিনের সংবাদকে জানান, ‘হাতাহাতির বিষয়টি শুনেছি।মুক্তিযুদ্ধার সন্তান ফোরামের নেতৃবৃন্দ কর্তৃক হাতাহাতি হয়েছে বলে জেনেছি।উপাচার্য স্যারের সাথে কথা বলেছি এই বিষয়ে।যারা দোষী তাদের শাস্তির আওতায় আনা হোক,যদি ছাত্রলীগের কেউ থেকে থাকে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’ হামলার ঘটনায় জবি প্রশাসন দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেয়।

পিডিএসও/রানা