চবিতে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

প্রকাশ : ০৮ জুলাই ২০১৮, ১৭:৪৮

চবি সংবাদদাতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বেলা ১২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

জানা যায়, সকাল ১১ টার দিকে প্রীতিলতা হলের সামনে থেকে শিক্ষার্থীরা মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদিক্ষণসহ প্রশাসনিক ভবন হয়ে শহীদ মিনারের সামনে এসে মানববন্ধন করে তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, কোটা সংস্কারের আন্দোলন একটি যৌক্তিক আন্দোলন। কিন্তু বিভিন্নভাবে এই আন্দোলনকে বাধাগ্রস্ত করার চেষ্টা চলছে। রাষ্ট্রীয় পেটোয়া বাহিনীকে লেলিয়ে দেয়া হচ্ছে। কোটা সংস্কারের পক্ষে থাকায় চবি ছাত্র ফেডারেশনের সাবেক নেতা মির্জা ফখরুলকে মারধর করা হয়েছে। আমরা এই ঘটনার বিচার চাই। 

মানববন্ধন চলাকালীন ছাত্রলীগের নেতাকর্মীরা বারবার বাধা দেয়ার চেষ্টা করে। পরে ছাত্রফ্রন্টের সাবেক সভাপতি ফজলে রাব্বিকে মারধর করেছে ছাত্রলীগের একদল কর্মী। 

অপর এক ঘটনায় তিন ছাত্রীকে লাঞ্ছিত করার সময় ছবি তুলতে গেলে মারধোরের শিকার হয় জাগো নিউজের সাংবাদিক আবদুল্লাহ রাকিব।এসময় তার মোবাইল ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। মোবাইল ফেরত আনতে গেলে আব্দুল্লাহ রাকিবকে জবাই করার হুমকি দেয় ছাত্রলীগের বহিস্কৃত নেতা ও তাপস হত্যা মামলার চার্জশীটভুক্ত পলাতক আসামি মিজানুর রহমান বিপুল। মিজান সাবেক কমিটির উপদপ্তর সম্পাদক এবং চট্টগ্রাম মহানগরীর মেয়র আ জ ম নাসির উদ্দীনের অনুসারী বলে জানা গেছে। 

এদিকে সাংবাদিক মারধরের ঘটনায় বিবৃতি দিয়েছে সাংবাদিক সমিতি। বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকদের উপর হামলার ঘটনায় আমরা ক্ষুব্ধ ও স্তম্ভিত।  প্রশাসন দুর্বৃত্তদের অবিলম্বে ব্যবস্থা না নিলে আমরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হব।

পিডিএসও/রিহাব