গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ০৭ জুলাই, ২০১৮

গণস্বাস্থ্য মেডিকেল কলেজ কর্মশালা

ছাত্ররা কিভাবে শিখতে চায়, বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষাদান পদ্ধতি নির্ধারণ এবং ফলাফল ভিত্তিক শিক্ষাদানে শিক্ষকদের মনোযোগী হতে হবে। শনিবার গণ বিশ্ববিদ্যালয়ের অধীভুক্ত গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উদ্যোগে অনুষ্ঠিত কর্মশালায় এসব কথা বলেন মেডিকেল এডুকেশন কেন্দ্রের কারিকুলাম উন্নয়ন এবং মূল্যায়নের অধ্যাপক ডাঃ হুমায়ুন কবীর তালুকদার।

‘শিক্ষাদান পদ্ধতির মৌলিক ধারণা এবং প্রণীত এমবিবিএস কোর্স এবং কারিকুলাম’ শীর্ষক কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষকদের কার্যকর শিক্ষাদান পদ্ধতি, শিক্ষকদের দায়িত্ব, উচ্চ মানের শিক্ষাদানের বৈশিষ্ট্যসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেন তিনি।

এছাড়া ২০১২ সালে প্রণীত এমবিবিএস কোর্স ও কারিকুলাম নিয়েও তিনি বিস্তারিত আলোচনা করেন। এবছরই এ কারিকুলামে এমবিবিএস কোর্সের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ কারিকুলামের দুর্বল ও সবল দিক পর্যালোচনা করে আগামী ২০২২ সালে নতুন কারিকুলাম প্রণয়ন করা হবে বলেও জানান এই চিকিৎসক।

আইকিউএসি’র সভাকক্ষে আয়োজিত কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডাঃ লায়লা পারভীন বানু। গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফরিদা আদিব খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডাঃ মো. দেলওয়ার হোসেন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কর্মশালা,গণস্বাস্থ্য,মেডিকেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist