জাককানইবি প্রতিনিধি

  ০৩ জুলাই, ২০১৮

শামসুরকে অব্যাহতি, নজরুল বিশ্ববিদ্যালয়ে নতুন ট্রেজারার

প্রফেসর এ এম এম শামসুর রহমান ও প্রফেসর মো. জালাল উদ্দিন

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এ এম এম শামসুর রহমানকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব হাবিবুর রহমানের স্বাক্ষরে প্রজ্ঞাপনটি জারি করা হয়।

এদিকে নতুন ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মো. জালাল উদ্দিন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর প্রতিদিনের সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিজেকে রাষ্ট্রপতির ভাগিনার ভুয়া পরিচয় দেয়া এ এম এম শামসুর রহমান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি থাকা অবস্থায় তার অনিয়ম ও দুর্নীতির বিষয়টি গণমাধ্যমে উঠে এলে তোলপাড় সৃষ্টি হয়েছিল। সেসময় তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছিলেন, চাকরি দিতে না পারলে ঘুষের টাকা ফেরত দিয়ে দেবেন তিনি।

গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর তাকে ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় এবং তিনি রাষ্ট্রপতির আত্মীয় নন বলে প্রেসনোট প্রকাশ করে বঙ্গভবন। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ক্যাম্পাসে প্রবেশ করতে পারেননি ট্রেজারারের দায়িত্বে থাকা শামসুর রহমান।

এ ঘটনার কয়েক মাস পর তাকে অব্যাহতি দেওয়া হলো। ২০১৫ সালে চার বছরের জন্য নিয়োগ পান ট্রেজারার এ এম এম শামসুর রহমান। এদিকে সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে নতুন ট্রেজারার হিসেবে জালাল উদ্দিনকে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন ২০০৬-এর ১২ (১) ধারা অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর মো. জালাল উদ্দিনকে ট্রেজারার পদে আগামী চার বছরের জন্য নিয়োগ প্রদান করেছেন।

মঙ্গলবার সকালে, নতুন সকালে নতুন নিয়োগপ্রাপ্ত অধ্যাপক জালাল উদ্দিন কর্মস্থলে যোগ দিয়ে দায়িত্ব গ্রহণ করেন। এই সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড . এএইচএম মোস্তাফিজুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হুমায়ুন কবীর, প্রক্টরিয়াল বডি, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী শুভেচ্ছা জানান।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নজরুল বিশ্ববিদ্যালয়,জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়,ট্রেজারার,প্রজ্ঞাপন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist