চবি প্রতিনিধি

  ০১ জুলাই, ২০১৮

রাইফার মৃত্যুতে জড়িতদের শাস্তির দাবিতে চবিসাসের মানববন্ধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি(চবিসাস) এর সাবেক সভাপতি ও দৈনিক সমকাল এর সিনিয়র রিপোর্টার রুবেল খান এর শিশুকন্যার অপমৃত্যুতে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে চবিসাস।রোববার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

চবিসাসের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সালের সঞ্চালনায় মানববন্ধন পরবর্তী এক প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন চবিসাস সদস্য রিয়াজ মুন্না,আব্দুল্লাহ আব্বাস,কার্যনির্বাহী সদস্য আব্দুল্লাহ রাকিব,প্রচার সম্পাদক জোবায়ের চৌধুরীসহ চবির সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক শিপক নাথ,সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ শাহাব উদ্দিন নিপু ও প্রক্টর আলী আজগর চৌধুরী। বক্তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

বিশ্ববিদ্যালয় প্রক্টর বলেন, চিকিৎসকরা মানবতার সেবক। তাদের কাছে সবাই সেবার প্রত্যাশা করে। রাইফার সঙ্গে ঘটে যাওয়া ব্যাপারটি সবাইকে স্তম্ভিত করেছে। চিকিৎসকসহ সকলেরই নৈতিকতা বজায় রাখতে হবে।

চবিসাস সভাপতি বাইজিদ ইমন বলেন, রুবেল খানের কন্যা রাইফার মৃত্যুর ঘটনাটি নিছক মৃত্যু নয় এটি হত্যাকাণ্ড। এ ব্যাপারে আগামী পাঁচ দিনের মধ্যে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্হা নিতে হবে।অন্যথায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাথে একাত্মতা পোষণ করে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। চিকিৎসক নেতা ফয়সাল ইকবাল এর সন্ত্রাসী কর্মকান্ডের নিন্দা জানিয়ে তিনি আরও বলেন, কার প্রশ্রয়ে তিনি সাংবাদিকদের অশ্লীল ভাষায় গালি ও হুমকি দিয়ে চিকিৎসাব্যবস্হা অচল করে দেয়ার হুমকি দিয়েছেন তা খতিয়ে দেখতে হবে।

উল্লেখ্য যে, গত শুক্রবার রাত নয়টায় ঠাণ্ডা ও গলাব্যথাজনিত সমস্যায় শিশুকন্যা রাইফাকে নগরীর ম্যাক্স হাসপাতালে নিয়ে যান সাংবাদিক রুবেল খান। কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে একজন নার্স তাকে ইনজেকশন দিলে ক্রমশ নিস্তেজ হয়ে পরে রাইফা ।রাত এগারোটায় তার মৃত্যু হয়।

ঘটনাটি নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হলে তাৎক্ষণিকভাবে চিকিৎসক বিধানচন্দ্র রায় ও দেবাশীষ বড়ুয়াকে জিজ্ঞাসাবাদের জন্য চকবাজার থানায় নিয়ে যাওয়া হয়। মধ্যরাতে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন(বিএমএ) চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক ফয়সাল ইকবাল এর নেতৃত্বে কতিপয় লোকজন হুমকির মুখে তাদের ছাড়িয়ে নিয়ে যায়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাইফা,ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু,চট্টগ্রাম,চবিসাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist