reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জুন, ২০১৮

নন-এমপিও শিক্ষকদের আমরণ অনশনে ৩৫ শিক্ষক অসুস্থ

নন-এমপিও শিক্ষকদের টানা তৃতীয় দিনের মতো আমরণ অনশন কর্মসূচিতে ৩৫ শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। দাবি আদায়ে কর্মসূচির ১৮তম দিনে তারা অসুস্থ হয়ে পড়েন। তাদেরকে স্যালাইন ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনজন শিক্ষককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে চলমান কর্মসূচিতে শিক্ষক নেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়। নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন নামের শিক্ষকদের সংগঠন প্রধানমন্ত্রীর এমপিওভুক্তির প্রতিশ্রুতি বাস্তবায়নে এই আমরণ অনশন কর্মসূচি পালন করছে।বুধবারের এই কর্মসূচিতে কয়েকশ শিক্ষককে অংশ নিতে দেখা যায়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষকরদের সঙ্গে শিক্ষিকারাও যোগ দিয়েছেন।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সিনিয়র সহসভাপতি শফিকুল ইসলাম বলেন, আন্দোলনের ১৮তম দিনে এসে আমাদের ৩৫জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের তিনজনকে ঢাকা মেডিকেলে কলেজে ভর্তি করা হয়েছে। ৭০২নং ওয়ার্ডের মেঝেতে তারা অবস্থান করছেন। সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কেউ আমাদের সাথে যোগাযোগ করেনি। কোনো প্রতিনিধিও পাঠায়নি। ২০০৬ সালের পর থেকে এখন পর্যন্ত ২৮ বার আন্দোলনে এসেছি। তবু প্রতিশ্রুতির বাস্তবায়ন নেই। যেকোনো মূল্যে আমরা প্রধানমন্ত্রীর প্রতিশ্রতির বাস্তবায়ন চাই।

তিনি আরো বলেন, সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় থেকে দুটি কমিটি করা হয়েছে। সেখানে শিক্ষকদের বয়স ৩৫ এর কথা বলা হয়েছে। অথচ আমাদের কোনো কোনো শিক্ষকের চাকরির বয়সই ১৫ থেকে ২০। আমার বয়সই ৪১। তাহলে আমি কীভাবে এমপিওভুক্ত হব?

উল্লেখ্য, বিভিন্ন ধাপে এমপিওভুক্তির এই আন্দোলন চলছে ২০০৬ সাল থেকে। এবারের ঈদুল ফিতরের দিনেও নন-এমপিও শিক্ষকরা কর্মসূচি পালন করেছে। জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তায় তারা ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা বের করেছিলেন ভুখা মিছিল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অনশন,এমপিও,নন-এমপিও শিক্ষক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist