প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জাককানইবির ৪ শিক্ষার্থী

প্রকাশ : ১৩ জুন ২০১৮, ২০:০৫

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ৪ শিক্ষার্থী  অনুষদভিত্তিক স্নাতক (সম্মান) পরীক্ষায় সর্ব্বোচ ফলাফল অর্জনের স্বীকৃতস্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন।  

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭ সালের জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী মনোনীত হয়েছে। ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়। তালিকায় জাককানইবির ৪ শিক্ষার্থীর নাম প্রকাশ করা হয়েছে।

২০১৭ সালের স্বর্ণপদকের জন্য জাককানইবির মনোনীত শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদভুক্ত চারুকলা বিভাগের শিক্ষার্থী মাহমুদা আক্তার, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সালমান আমিন, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী আফরোজা ইসলাম লিপি এবং ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তানিয়া সুলতানা।

মনোনীত প্রত্যেককে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, রেজিস্টার (ভারপ্রাপ্ত) কৃৃষিবিদ ড.হুমায়ুন কবিরসহ  সকল অনুষদের শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তাবৃৃৃন্দ।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করা হবে।

পিডিএসও/তাজ