reporterঅনলাইন ডেস্ক
  ০৪ জুন, ২০১৮

ভারতের জিআইটিএএমে বাংলাদেশি শিক্ষার্থীদের ভর্তির সুযোগ

ভারতের জিআইটিএএম বিশ্ববিদ্যালয়ের ১৯০টি প্রোগ্রামে ভর্তির সুযোগ পাবে বাংলাদেশি শিক্ষার্থীরা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন এ তথ্য জানিয়েছে। গান্ধী ইনস্টিটিউট অফ টেকনোলজি এন্ড ম্যানেজমেন্ট (জিআইটিএএম) ভারতের বিশাখাপত্তম, হায়দ্রাবাদ এবং বেঙ্গলুরুতে অবস্থিত একটি প্রথম সারির বিশ্ববিদ্যালয়। ৪ হাজার একরের বেশি জমিতে অবস্থিত জিআইটিএএম-এর তিনটি বিশ্বমানের ক্যাম্পাসে ২০ হাজারের বেশি শিক্ষার্থী এবং ১৪০০ শিক্ষক রয়েছে।

এছাড়া ন্যাশনাল অ্যাসেসমেন্ট এন্ড অ্যাক্রেডিটেশন কাউন্সিল (এনএএসি) দ্বারা জিআইটিএম 'এ + গ্রেড'-এ স্বীকৃত। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জিআইটিএএম বাংলাদেশি যোগ্য শিক্ষার্থীদের জন্য প্রকৌশল, বিজ্ঞান, ব্যবস্থাপনা, আন্তর্জাতিক ব্যবসা, ফার্মেসি, স্থাপত্যবিদ্যা, আইন, মেডিসিন, নার্সিং, সমাজ বিজ্ঞান এবং গান্ধিয়ান স্টাডিজের মতো বিভিন্ন বিষয়ে স্নাতক, স্নাতকোত্তর, ডক্টরাল এবং অন্যান্য পর্যায়ে ১৯০টি প্রোগ্রামে ভর্তির সুযোগ করে দিচ্ছে।

আগ্রহী শিক্ষার্থীদের জিআইটিএএম-এর বিশাখাপত্তনম শাখার পরিচালক (এফএসএ) কে পি সি কিষাণের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। যোগাযোগের নাম্বার +৯১ ৭৬৬০০ ০০৬৫৮, ০৮৯১-২৮৬৬৪৭৭। অথবা প্রতিষ্ঠানটির ওয়েবসাইটের http://www.international.gitam.edu/ মাধ্যমে তথ্য সংগ্রহ ও আবেদন করা যাবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,ভর্তির সুযোগ,বিদেশে উচ্চশিক্ষা,গান্ধী ইনস্টিটিউট অফ টেকনোলজি এন্ড ম্যানেজমেন্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist