সিলেট প্রতিনিধি

  ৩০ মে, ২০১৮

শিক্ষার্থীদের আন্দোলনে পরীক্ষা পেছালো এসআইইউ কতৃপক্ষ

চলমান শিক্ষার্থী আন্দোলনে পরীক্ষা পেছালো সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কতৃপক্ষ। আগামী ১ জুন থেকে শুরু হতে যাওয়া সন্ধ্যাকালীন প্রোগ্রাম এবং ২ জুন থেকে শুরু হতে যাওয়া দিবাকালীন প্রোগ্রামের মিডটার্ম (মিড সেমিস্টার) পরীক্ষা স্প্রিং ২০১৮ অনিবার্য কারণবশত স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

আজ বুধবার সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ স্বাক্ষরিত নোটিশে এ তথ্য জানানো হয়। নোটিশে বলা হয়, পরীক্ষার পরবর্তী তারিখ ও সময়সূচী অতিসত্বর জানানো হবে।

জানা যায়, পাঁচ দফা দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে স্থবির হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। বন্ধ রয়েছে পাঠদান ও ক্লাস পরীক্ষা। এনিয়ে গত শনিবার আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শামীম আহমদ। এসময় তিনি শিক্ষার্থীদের সকল দাবি দাওয়া মেনে নেয়ার আশ্বাস দেন। তিনি ৬ জুনের মধ্যে দেশে ফিরে সকল সমস্যা নিরসন করবেন বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করেন।

পরে শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত সকল ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন। শিক্ষার্থীরা জানিয়েছেন তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কোন ক্লাস-পরীক্ষায় অংশগ্রহন করবেন না। এ ব্যাপারে আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র ইংরেজী বিভাগের শিক্ষার্থী জিসান বলেন, আগামী ৬ জুন পর্যন্ত আমাদের কর্মসূচী চলমান রয়েছে। তাই আমাদের দাবির পরিপ্রেক্ষিতে ২ জুন থেকে শুরু হতে যাওয়া মিডটার্ম পরীক্ষা স্থগিত করেছে কতৃপক্ষ। তিনি ৬ জুন পর্যন্ত শিক্ষার্থীদের বিভ্রান্ত না হয়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবার আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয় সূত্রে আরো জানা যায়, ট্রাস্টি বোর্ড গঠন, রাষ্ট্রপ্রতি মনোনীত ভিসি, প্রো-ভিসি, কোষাধ্যক্ষ নিয়োগসহ পাঁচ দফা দাবিতে গত কয়েকদিন থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছেন সাধারণ শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত ২২ মে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমূহের অবস্থা বর্ণনা করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। সেখানে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ দেশের বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার ক্ষেত্রে সতর্ক থাকতে শিক্ষার্থী ও তাদের অভিবাবকদের পরামর্শ দিয়েছে ইউজিসি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কেউ অনুমোদনবিহীন কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয় বা অনুমোদিত বিশ্ববিদ্যালয়ের অননুমোদিত ক্যাম্পাস বা অননুমোদিত কোনো প্রেগ্রামে কোর্সে ভর্তি হলে তার দায়-দায়িত্ব শিক্ষা মন্ত্রণালয় বা ইউজিসি নেবে না।’ এরপর থেকে দাবি আদায়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি,শিক্ষার্থী আন্দোলন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist