গণ বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠিত

প্রকাশ : ১৯ মে ২০১৮, ২০:৫১

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সাভারের জাতীয় স্মৃতিসৌধের পাদদেশে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক ও সামাজিক ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামের শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো এবং শপথবাক্য পাঠের মধ্য দিয়ে উচ্চশিক্ষায় যাত্রা শুরু করলো গণ বিশ্ববিদ্যালয়ের অনার্স কোর্সের এপ্রিল সেশনের নবাগত শিক্ষার্থীরা। শনিবার সকালে স্মৃতিসৌধে নবীন শিক্ষার্থীদের দেশ ও জাতি গঠনে পথ নির্দেশক ৭টি শপথ বাক্য পাঠ করান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু।

শপথগ্রহণ শেষে গণ বিশ্ববিদ্যালয় মিলনায়তনে শিক্ষার্থীদের অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মনসুর মুসা, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ মোস্তাফিজার রহমান, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফরিদা আদিব খানম এবং পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী।

রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন বলেন, ছাত্রসংখ্যা বেশি হলেই একটা বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং- এ এগিয়ে থাকতে পারে না। ছাত্রসংখ্যার চেয়ে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত সুবিধা, শিক্ষার মান, সঠিক পরীক্ষা পদ্ধতি এবং লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগ এক্ষেত্রে প্রাধান্য পাওয়া উচিৎ। গণ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক বিকাশে সব ধরণের সুযোগ রয়েছে বলে, দাবি করেন তিনি।

পিডিএসও/রানা