ফিলিস্তিনে হত্যাযজ্ঞের প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

হত্যাযজ্ঞ বন্ধে বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান

প্রকাশ : ১৭ মে ২০১৮, ১৬:১৪

ঢাবি প্রতিনিধি

ফিলিস্তিনের স্বাধীনতাকামী নিরীহ জনগণের ওপর ইসরায়েলের হত্যাযজ্ঞের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার  সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে এই হত্যাযজ্ঞ বন্ধে বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করে। প্ল্যাকার্ডে লেখা ছিলো- ‘মুসলিমরা ঐক্য গড়, ফিলিস্তিনকে মুক্ত করো‘, ‘স্টপ ইসরায়েল টেরোরিজম’, ‘শেম ফর ইসরাইল, শেম ফর ইউএসএ‘, ‘ফ্রি প্যালেস্টাইন’, ‘স্ট্যান্ড উইথ প্যালেস্টাইন’, ‘জাতিসংঘ নীরব কেন, বিশ্ব বিবেক জানতে চায়‘ ইত্যাদি।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, যুগ যুগ ধরে ফিলিস্তিনের ওপর অবৈধ ইসরায়েল আক্রমণ করে যাচ্ছে, মানুষ হত্যা করছে। স্বাধীন ফিলিস্তিনকে নিশ্চিহ্ন করে দিচ্ছে। এই ফিলিস্তিন সমস্যার সমাধান একমাত্র অবৈধ রাষ্ট্র ইসরায়েলকে নিশ্চিহ্ন করার মাধ্যমেই সম্ভব।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আলমগীর হোসেন বলেন, ফিলিস্তিনের ওপর যে ধরনের হামলা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি। তথাকথিত মানবাধিকার কমিশন, জাতিসংঘ আজ সমস্বরে কোনো প্রতিবাদ করছে না। ওআইসি মুসলিমদের একটি সংগঠন। অথচ তারা কোনো ভূমিকা নিচ্ছে না।

বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী আব্দুল্লাহ আল রাশেদ বলেন, অবৈধ ইসরায়েল রাষ্ট্র ফিলিস্তিনকে ধ্বংস করার জন্য উঠে পড়ে লেগেছে। এই ফিলিস্তিন রাষ্ট্রের সমস্যা তৈরি করছে এই অবৈধ ইহুদিবাদী ইসরায়েল রাষ্ট্র। এই সমস্যার সমাধান অবৈধ রাষ্ট্রকে নিশ্চিহ্ন করার মাধ্যমেই সম্ভব। মানববন্ধন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইম অ্যাকশন ফিলিস্তিনে হামলার প্রতিবাদে মূকাভিনয় প্রদর্শন করে।

পিডিএসও/তাজ