প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত ক্লাস বর্জনের ঘোষণা

প্রকাশ : ১৫ মে ২০১৮, ১১:৪৪ | আপডেট : ১৫ মে ২০১৮, ১৩:২১

অনলাইন ডেস্ক

সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। আজ মঙ্গলবার সকালে তিনি গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সরকারের উচ্চ পর্যায় থেকে দ্রুত প্রজ্ঞাপনের বিষয়ে আমাদের আশ্বস্ত করা হয়েছে। তাই আমরা গতকাল আন্দোলন থেকে সরে এসেছি। তবে  ক্লাস বর্জন অব্যাহত থাকবে। এর আগে গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রেখে শাহবাগ মোড়ের অবরোধ স্থগিত করেন আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা।

গত ৮ এপ্রিল থেকে টানা পাঁচ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা। ১২ এপ্রিল জাতীয় সংসদের অধিবেশনে কোটা পদ্ধতি বাতিল ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

সর্বশেষ গত রোববার বিকাল পাঁচটার মধ্যে প্রজ্ঞাপন জারি না হলে সোমবার থেকে সারাদেশের সব কলেজ-বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন ও সব বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করার ঘোষণা দেয়। পরে গতকাল সোমবার সারাদেশে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করা হয়। বিকেলে প্রজ্ঞাপনের বিষয়ে আন্দোলনকারীদের আশ্বস্ত করা হলে তারা অবরোধ থেকে সরে আসে। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো প্রজ্ঞাপন জারি করা হয়নি।

পিডিএসও/তাজ