কোটার প্রজ্ঞাপনের দাবিতে ফের বিক্ষোভ

প্রকাশ : ১৩ মে ২০১৮, ১২:০৬ | আপডেট : ১৩ মে ২০১৮, ১৪:০৮

অনলাইন ডেস্ক
ama ami

আন্দোলনকারীদের ওপর হামলা ও প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণা নিয়ে প্রজ্ঞাপনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। একইসঙ্গে ক্লাস-পরীক্ষাও বর্জন করেছেন তারা। সারাদেশের প্রতিটি কলেজ-বিশ্ববিদ্যালয়ে একযোগে এ কর্মসূচি পালিত হচ্ছে বলে জানিয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

রোববার বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরি থেকে বিক্ষোভ মিছিল শুর করেন আন্দোলনকারীরা। মিছিলটি বিভিন্ন এলাকা পরিদর্শন করে। আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা প্রজ্ঞাপনের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন ও প্ল্যাকার্ড ফেস্টুন প্রদর্শন করেন।

প্রসঙ্গত, গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন হাসান আল মামুন। তিনি বলেন, সারাদেশে এ কর্মসূচি পালন করা হবে। একইসঙ্গে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন তারা।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, ছাত্রসমাজের সঙ্গে চক্রান্ত শুরু হয়েছে। আমরা বলে দিতে চাই ছাত্রসমাজ কোনো চক্রান্ত মেনে নেবে না। আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অতি দ্রুত প্রজ্ঞাপন জারি করে ছাত্রসমাজকে শান্ত করুন। নতুবা তারা আবার রাজপথে নেমে আসবে। আমাদের আন্দোলন সম্পূর্ণ শান্তিপূর্ণ ও অহিংস। সামনে যে আন্দোলন চলবে সেটিও শান্তিপূর্ণ হবে। আমরা বঙ্গবন্ধুর অহিংস আন্দোলনের চেতনায় বিশ্বাসী’।

পিডিএসও/হেলাল