জবির ভূগোল বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৭:২২

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিভাগের উদ্যোগে ১৩ তম ব্যাচের নবীনবরণ এবং ৬ষ্ঠ ও ৭ম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

প্রধান অতিথির বক্তবে উপাচার্য ভূগোলের বিস্তার ও পরিধি নিয়ে আলোচনা করেন। সেশন জট নিরসনে প্রতিটি সেমিস্টারের জন্য নির্ধারিত ছয় মাসের মধ্যেই ক্লাস ,পরীক্ষা শেষ করার তাগিদ দেন উপাচার্য। বিভাগীয় চেয়ারম্যান ড. মল্লিক আকরাম সেশন জট এর জন্য বিভাগীয় কিছু শিক্ষকের খাতা দেখতে বিলম্ব করাকে দায়ী করলে উপাচার্য সেই কোর্স গুলোকে বাকি রেখেই নির্ধারিত সময়ের মধ্যে ফলাফল প্রকাশের নির্দেশ প্রদান করেন।এ সময় শিক্ষার্থীরা করতালির মাধ্যমে উপাচার্যের নির্দেশকে সাধুবাদ জানান।

ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মহিউদ্দিন মাহীর সঞ্চালনায় ও চেয়ারম্যান অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার মো. সেলিম ভূইয়া, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন।এছাড়াও বক্তব্য দেন বিভাগীয় অধ্যাপক ড. মোঃ মনিরুজ্জামান। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়।বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট দেওয়া হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণেএক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান,প্রক্টর, শিক্ষক, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শাখার সভাপতি ও শিক্ষার্থীবৃন্দ,সাংবাদিক প্রতিনিধি,কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পিডিএসও/রানা