reporterঅনলাইন ডেস্ক
  ১৬ এপ্রিল, ২০১৮

কোটা সংস্কার আন্দোলনের ৩ নেতাকে পুলিশের জিজ্ঞাসাবাদ

সাম্প্রতিক সময়ের বহুল আলোচিত কোটা সংস্কার আন্দোলনের ৩ শীর্ষ নেতাকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। আন্দোলনকারী সংগঠনের ওই ৩ যুগ্ম আহ্বায়ক হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র নুরুল্লাহ নূর, এমবিএর (ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগ) ছাত্র রাশেদ খান এবং দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্সের ছাত্র ফারুক হোসেন। জানা যায়, আজ সোমবার সকালে সংবাদ সম্মেলনের ঘণ্টা খানেক পর ওই ৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে রিকশা থেকে নামিয়ে একটি বড় মাইক্রোবাসে করে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন প্রত্যক্ষদর্শী আরেক নেতা ও এক দোকান কর্মচারী। পরে যুগ্ম আহ্বায়ক রাশেদ খানও বলেন, তাদের তুলে নেওয়া হয়। তুলে নেওয়ার পর ৩ জনের ফোনই বন্ধ পাওয়া যায়।

অবশ্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য বলেন, ৩ জনকে তুলে নেওয়া হয়নি। তাদের আলোচনার জন্য ডাকা হয়েছে। হয়তো এতক্ষণ চলেও গেছেন। পরে বেলা পৌনে ৩টায় রাশেদের মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, তাদের ঢাকা মেডিকেল কলেজের সামনে থেকে তুলে নেওয়া হয়। পরে পৌনে ৩টার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। তার অভিযোগ, তার বাবাকেও থানায় নেওয়া হয়েছে।

আজ বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে আগামী ২ দিনের মধ্যে আন্দোলনকারীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। ওই সংবাদ সম্মেলনে ওই ৩ জনই উপস্থিত ছিলেন। এর আগে সংবাদ সম্মেলন শেষে দুপুর ১২ টার দিকে রাশেদ খান জানান, তারা শাহবাগ থানায় যাবেন। তারা নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করবেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জিজ্ঞাসাবাদ,কোটা সংস্কার আন্দোলন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist