reporterঅনলাইন ডেস্ক
  ০৯ এপ্রিল, ২০১৮

আন্দোলন স্থগিতের ঘোষণা প্রত্যাখান, ফের উত্তেজনা

সরকারি চাকরির কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি অংশ আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছেন। এর আগে বিকেলে শিক্ষার্থীদের সঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বৈঠকে আগামী মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত হয়েছিল।

সন্ধ্যায় আন্দোলনকারীদের একটি অংশ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে ফিরে ওই সিদ্ধান্ত প্রত্যাখান করেন। শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল এবং বাংলা একাডেমি এলাকায় পৃথকভাবে অবস্থান নিয়ে তারা সিদ্ধান্তকে ‘ভুয়া’ ‘ভুয়া’ বলে স্লোগান দিতে থাকেন।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজু ভাস্কর্যের অবস্থান থেকে মাইকে বলা হয়, সব শিক্ষার্থী আন্দোলন স্থগিতের সিদ্ধান্তের সঙ্গে একমত নয়। এ কারণে আমরা আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যতক্ষণ পর্যন্ত কোটা সংস্কারের তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত না আসছে বা প্রজ্ঞাপন জারি না হচ্ছে, ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাব।

আন্দোলনকারীরা এখনও শাহবাগ থেকে টিএসসি, দোয়েল চত্বর ও নীলক্ষেতের রাস্তা অবরোধ করে রেখেছেন। ক্যাম্পাসজুড়ে খণ্ড খণ্ড মিছিল চালিয়ে যাওয়ার পাশাপাশি তারা শাহবাগ থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত বিভিন্ন স্থানে আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আন্দোলন,স্থগিতের ঘোষণা,প্রত্যাখান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist