reporterঅনলাইন ডেস্ক
  ০৯ এপ্রিল, ২০১৮

এফএলটিআর’র উদ্যোগ : ১৩ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের প্রশিক্ষণ

উচ্চশিক্ষায় যুগপোযোগী ধারা অব্যাহত রাখতে নয়টি প্রাইভেট বিশ্ববিদ্যালয় উপাচার্যদের সংগঠন ফাউন্ডেশন ফর লার্নিং, টিচিং অ্যান্ড রিসার্চ (এফএলটিআর) আয়োজিত তিন দিনব্যপী (‘টিচিং ফর অ্যাক্টিভ লার্নিং’ সার্টিফিকেট কোর্স সম্পন্ন হয়েছে। চতুর্থবারের মতো আয়োজিত এই কোর্সে এবার পাবলিক ও প্রাইভেট পর্যায়ের মোট ১৩টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অংশ নেন। শনিবার রাজধানীর ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে কোর্সটির সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফাউন্ডেশনের চেয়ারপার্সন ও ইউএপি উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মতিন পাটোয়ারী প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। এ সময় আইইউবি উপাচার্য ও ফাউন্ডেশনের সহ-সভাপতি অধ্যাপক ড. এম ওমর রহমান, কোর্স ডিরেক্টর ও গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, আইইউবিএটি’র উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব, ইউল্যাবের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইমরান রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। তিনব্যাপী এই প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বরেণ্য প্রশিক্ষকরা সেশন পরিচালনা করেন।

উল্লেখ্য, দেশের শীর্ষস্থানীয় নয়টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সমন্বয়ে গঠিত এফএলটিআর দীর্ঘদিন ধরে শিক্ষক, গবেষক ও প্রশিক্ষকদের সক্ষমতা উন্নয়নের কাজ করে যাচ্ছে। সংগঠনটি প্রতিষ্ঠায় উদ্যোক্তা বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রয়েছেÑ ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসেফিক, আহসানউল্লাহ ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইস্টার্ন ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস, ড্যাফোডিল ইউনিভার্সিটি ও গ্রিন ইউনিভার্সিটি।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রশিক্ষণ,বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist