চবিতে স্থাপিত হচ্ছে জেলার ১৭তম থানা

প্রকাশ | ০৮ এপ্রিল ২০১৮, ১৭:৪৪ | আপডেট: ০৮ এপ্রিল ২০১৮, ১৭:৫৯

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থাকে আরও সুসংহত করার জন্য বিশ্ববিদ্যালয়ের অদূরেই নির্মিত হচ্ছে একটি নতুন থানা। এটি চট্টগ্রাম জেলার ১৭ তম থানা।

ইতিমধ্যেই ফতেপুর ইউনিয়নস্থ বিশ্ববিদ্যালয় সংলগ্ন অধিগ্রহণকৃত স্থানে থানাটির জন্য ৫তলা ভবনের নির্মাণকাজ অনেকাংশে সমাপ্ত হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ১৫২ জন লোকবল নিয়ে প্রাথমিকভাবে কাজ শুরু করবে নতুন থানাটি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা ছাড়াও এর আশেপাশের ৫টি ইউনিয়ন পরিষদে মোট ৭৮ কিলোমিটারজুড়ে বিস্তৃত হবে থানাটির কার্যক্রম। ইউনিয়ন পরিষদগুলো হচ্ছে ফতেপুর, চিকনদন্ডি, দক্ষিণমাদার্শা, শিকারপুর ও বুড়িশ্চর।

নতুন থানা বিষয়ে হাটহাজারি সার্কেলের এ এসপি আব্দুল্লাহ আল মাসুম বলেন, থানাটির আনুষ্ঠানিক কার্যক্রম ঠিক কবে শুরুহবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না, তবে শিগগির শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, প্রায় ২৬ হাজার শিক্ষার্থীর আনাগোনা হয় এ ক্যাম্পাসে। থানাটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হলে চবির আইনশৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নতি হবে, কমবে বহিরাগতদের উৎপাত।

চবির উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, উন্নত বিশ্বে ক্যাম্পাস পুলিশ নামে আলাদা নিরাপত্তাবাহিনী আছে। তারা ক্যাম্পাসের আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর ভূমিকা পালনকরে থাকে। তারই ধারাবাহিকতায় এখানেও একটি পূর্ণাঙ্গ থানা স্থাপিত হচ্ছে।

পিডিএসও/তাজ