ধর্ষকদের শাস্তির দাবিতে রাবিতে মানববন্ধন

প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৮, ১২:৫৯

রাবি প্রতিনিধি

সারাদেশে ধর্ষণে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে শিক্ষার্থীরা এ দাবি জানান।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ভাবতেও অবাক লাগে এই স্বাধীন বাংলাদেশে মাঠে ধর্ষিতার লাশ পড়ে থাকে। আমরা সোনার বাংলার স্বপ্ন দেখি। কিন্তু বর্তমান সমাজব্যবস্থা ধর্ষণকে উসকে দিচ্ছে। আমাদের স্বভাব নিজেদের উপর আঘাত না আসা পর্যন্ত প্রতিবাদ না করা। ফলে সমাজে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। তাই আমাদের উচিত সমাজের যেকোন অপরাধের প্রতিবাদ করা।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, আমরা উন্নয়নশীল দেশ হওয়ায় লাখ লাখ মানুষ আনন্দ মিছিল করি। কিন্তু ধর্ষণসহ সমাজে নানা ধরণের অপরাধ-অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করি না। সামাজিক মূল্যবোধের অভাব আর অপরাধের শাস্তি না হওয়া এসব ঘটনা বৃদ্ধির অন্যতম কারণ। ধর্ষণকারীদের বিরুদ্ধে যদি তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থা করা যায় তাহলেই কেবল ধর্ষণ প্রতিরোধ করা সম্ভব। এ সময় বক্তারা ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তির বিধান করার দাবি জানান।

বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মোহাব্বত হোসেন মিলনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন ইমানুল বাকের অ্যাপোলো, আরিফ হোসেন, দেলোয়ার হোসেন, ইন্দ্রজিৎ কুমার প্রমুখ।

পিডিএসও/হেলাল