জাবি সাংবাদিক সমিতির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশ : ০৬ এপ্রিল ২০১৮, ১৭:০১

জাবি প্রতিনিধি

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। শুক্রবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম প্রধান অতিথি হিসেবে সপ্তম ছায়ামঞ্চে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন। উদ্বোধনকালে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক প্রতিনিধিরা তাদের কর্মের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে জাতির সামনে তুলে ধরেন। সাংবাদিকদেরকে তাদের পেশাগত জীবনে সৎ ও দায়িত্বশীল থাকতে হবে।

জাবিসাসের সভাপতি নুর আলম হিমেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন নিলয়ের সঞ্চালনায় কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক, সমিতির উপদেষ্টা অধ্যাপক ড. ফরিদ আহমদ, জাবিসাস এ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ মঞ্জুরুল হক মঞ্জু ও সাধারণ সম্পাদক কাজী জাকির হোসেন প্রমুখ সহ শিক্ষক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর ছাত্র-শিক্ষক কেন্দ্র থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহীদ মিনার প্রদক্ষিণ করে পুনরায় ছাত্র-শিক্ষক কেন্দ্রে এসে শেষ হয়। এছাড়া দিনব্যাপী অন্যান্য আয়োজনের মধ্যে ছিল র‌্যাফেল ড্র, স্মৃতিচারণ প্রভৃতি।

উল্লেখ্য, ১৯৭২ সালের ৩ এপ্রিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি প্রতিষ্ঠা লাভ করে।

পিডিএসও/রানা