রাবি প্রতিনিধি

  ২০ মার্চ, ২০১৮

রাবিতে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘সম্প্রদায় ও পরিবেশগত টেকসই উন্নীত করণ’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব সমাজকর্ম দিবস-২০১৮ পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের মমতাজ উদ্দিন কলা ভবনের সামনে থেকে বর্ণাঢ্য এক র‌্যালি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেখানে এসে শেষ হয়।

র‌্যালি শেষে বিভাগের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। সমাবেশে সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, অধ্যাপক ড. আফতারুজ্জামান, ড. সৈয়দা আফরীনা মামুন, অধ্যাপক ড. এমাজ উদ্দিন, অধ্যাপক ড. শেখ কবির উদ্দিন হায়দার, অধ্যাপক শরীফুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ জামিরুল ইসলামসহ বিভাগের তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অধ্যাপক ছাদেকুল আরোফিন বলেন, বর্তমানে আমাদের দেশের সম্প্রদায়গুলো নানাভাবে হারিয়ে যাচ্ছে, অসহায় হয়ে যাচ্ছে, দরিদ্র হয়ে যাচ্ছে ও নানাভাবে অনগ্রসর হয়ে যাচ্ছে। সেই অনগ্রসর সম্প্রদায়গুলোকে উন্নত করার জন্য বিশ্বব্যাপী সমাজকর্ম অনুসারীদের কাজ করে যেতে হবে। সেইসঙ্গে পরিবেশটা যাতে স্থায়িত্বশীল হয় সেজন্য আমাদের আগামী দিনের ভাবনায়, আগামী দিনের গবেষণায় ও চিন্তা-চেতনায় এই জায়গাগুলোকে উন্নত করতে হবে। বর্তমানে মাত্র ছয়টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমাজকর্ম বিভাগ চালু রয়েছে। সমাবেশ থেকে সবগুলো পাবলিক বিশ্ববিদ্যালয়ে এই সমাজকর্ম বিভাগ চালু করার আহ্বান জানান তিনি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী বিশ্ববিদ্যালয়,রাবি,বিশ্ব সমাজকর্ম দিবস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist