জাবিতে শিক্ষকদের ডিন অফিস অবরোধ

প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ২১:০৮

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সমাজবিজ্ঞান অনুষদের ডিন নিয়োগের সিদ্ধান্ত প্রত্যাহার করাসহ ৭ দফা দাবিতে সমাজবিজ্ঞান অনুষদের ডীন অফিস অবরোধ করে আওয়ামীলীগপন্থি শিক্ষকদের একাংশ। রোববার সকাল সাড়ে ৮ থেকে বেলা ১২ পর্যন্ত অবরোধ চলে। এ সময় রুমে তালা ঝোলানো থাকায় নতুন নিয়োগ প্রাপ্ত ডিন অধ্যাপক রাশেদা আখতার নিয়মিত কার্যক্রমে অংশগ্রহণ করতে পারেননি।

আন্দোলনকারী শিক্ষকদের দাবির মধ্যে মধ্যে রয়েছে-আইন অনুষদের সহকারী অধ্যাপক জনাব মো. রবিউল ইসলামকে স্বল্পতম সময়ে পদোন্নতি নিশ্চিত করে তাঁকে আইন অনুষদের ডিন হিসেবে নিয়োগ দিতে হবে, অনতিবিলম্বে একাডেমিক কাউন্সিল এবং সিন্ডিকেট সভা আহ্বান করতে হবে, দ্রুততম সময়ে ভিসি প্যানেল নির্বাচন দিতে হবে, জাকসু নির্বাচন দিতে হবে, র‌্যাগিং ও সেশনজ্যাম নির্মূল করতে হবে এবং মাদকের ভয়াল থাবা থেকে শিক্ষার্থীদেরকে বাঁচাতে হবে। তবে জানা যায়, আন্দোলকারী শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সাথে দেখা করে তাঁর কাছে ৩ টি দাবি পেশ করেন।

আন্দোলনের বিষয়ে সদ্য বিদায়ী উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন বলেন, আমরা ৭টি দাবিতে ডিন অফিস অবরোধ করেছি। তবে উপাচার্যের সাথে দেখা করে অবিলম্বে করার জন্য তিনটি দাবির কথা বলেছি।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, আন্দোলনকারী শিক্ষকরা তিনটি দাবির বিষয়ে আমাকে অনুরোধ করেছেন। একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভা আহ্বান করা হবে। তবে পদ্দোনতির বিষয়ে ভেবে দেখবো।

পিডিএসও/রানা