নোয়াখালী প্রতিনিধি

  ১৭ মার্চ, ২০১৮

নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে। শনিবার সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে বর্ণাঢ্য র‌্যালি ছাড়াও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কুইজ, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের নেতৃত্বে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, হল ও বিভাগের পক্ষ হতে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দেন উপাচার্য। পরে হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে আয়োজিত কুইজ, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান কেক কেটে প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। সকাল ১০ টায় লাইব্রেরি ভবনের দ্বিতীয় তলায় ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের’ বিভিন্ন দুর্লভ ছবি প্রদর্শনের আয়োজন করা হয়। পরে ওই বিভাগের শিক্ষার্থীদের উদ্ভাবিত ডিজিটাল এটেনডেন্স প্রজেক্ট প্রদর্শণ করা হয়। উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান কর্মসূচিসমূহের শুভ উদ্বোধন করেন। তিনি প্রদর্শনী দুটি ঘুরে দেখেন এবং এ ধরনের উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।

দিবসটি উদযাপনে ভাষা শহীদ আবদুস সালাম হল এবং হযরত বিবি খাদিজা হল কর্তৃপক্ষ পৃথকভাবে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধার্ঘ নিবেদন, ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত উক্ত অনুষ্ঠানসমূহে হল দুটির প্রভোস্টবৃন্দ উপস্থিত ছিলেন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধুর জন্মদিন,জাতীয় শিশু দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist