নোবিপ্রবিতে অফিসার্স এসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী

প্রকাশ : ১১ মার্চ ২০১৮, ২০:৫৮

নোবিপ্রবি প্রতিনিধি

মাসব্যাপী অগ্নিঝরা মার্চ উদযাপনের অংশ হিসেবে নোয়াখালী  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোপ্রিবি) ‘চিত্রে বাংলাদেশ: স্বাধিকার থেকে ডিজিটাল’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। আজ রোববার নোপ্রিবি মুক্তিযুদ্ধের স্মৃতি ভাষ্কর্যের সম্মুখে আয়োজিত প্রদর্শনীর উদ্বোধন করেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের আয়োজন করে। 
উদ্বোধন শেষে উপাচার্য সংক্ষিপ্ত বক্তৃতা করেন। বক্তৃতায় তিনি অফিসারদের এ ধরনের মহতী ও গঠনমূলক উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, প্রদর্শিত চিত্রে ১৯৪৭ থেকে মহান মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধ পরবর্তী আজকের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরা হয়েছে। পরে তিনি নোবিপ্রবি গোলচত্ত্বর জুড়ে স্থাপিত আলোকচিত্রের স্লাইডগুলো ঘুরে দেখেন। 
আলোকচিত্রে ১৩ ক্যাটাগরিতে ৭৬টি স্লাইডের মাধ্যমে স্বাধিকার থেকে ৭১ এর মহান মুক্তিযুদ্ধ, ঐতিহাসিক ৭ই মার্চ, ১৯৭২-১৯৭৪ সালের রাজনৈতিক পটভূমি, পঁচাত্তরের ১৫ আগস্ট, ২১ আগস্ট, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন, বঙ্গবন্ধুকে নিয়ে নানা প্রকাশনার চিত্র, শেখ হাসিনার সরকারের উন্নয়ন কার্যক্রম ও সর্বশেষ রোহিঙ্গা ইস্যু স্থান পায়। পরিদর্শন শেষে তিনি অফিসার্স এসোসিয়েশনকে এমন একটি অসাধারণ প্রদর্শনী আয়োজনের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসোসিয়েশনের প্রচার ও দপ্তর সম্পাদক ইফতেখার হোসাইন। বক্তব্য রাখেন অফিসার্স এসোসিয়েশন এর সভাপতি ডাঃ মো: মোখলেস-উজ-জামান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইদুর রহমান। সভাপতি তার বক্তব্যে বলেন, এ ধরনের শিক্ষণীয় উদ্যোগ সকলের মাঝে ছড়িয়ে দেয়ার মাধ্যমেই বঙ্গবন্ধুর আদর্শ তথা সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব। সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইদুর রহমান তার বক্তৃতায় সকল কর্মকর্তা নিজ নিজ দায়িত্ব সততা আর নিষ্ঠার সঙ্গে পালন করে দেশসেবায় নিজেদেরকে অন্তর্ভূক্ত করবে এমন প্রত্যায় ব্যক্ত করেন। পাশাপাশি তিনি কর্মকর্তা-কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ে উপাচার্য মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করেন। 

পিডিএসও/রানা