শাবিপ্রবিতে প্রতিবাদী পথনাটক ‘আত্মকথন’ মঞ্চায়ন

প্রকাশ : ১১ মার্চ ২০১৮, ১৯:৪৬

শাবিপ্রবি প্রতিনিধি

বিশিষ্ট শিক্ষাবিদ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর নৃশংস হামলার প্রতিবাদ হিসেবে ক্যাম্পাসে পথনাটক ‘আত্মকথন' মঞ্চস্থ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নাট্য সংগঠন ‘থিয়েটার সাস্ট’ রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে ব্যতিক্রমর্ধী এ কর্মসূচির আয়োজন করে।

প্রতিবাদী এই নাটকটিতে ড. জাফর ইকবালের ওপর হামলাসহ সাম্প্রতিককালে দেশে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা বিশেষ করে নারী নির্যাতন, গার্মেন্টসে আগুন,জঙ্গীবাদ ও বিভিন্ন হত্যাকান্ডের বিষয়বস্তু তুলে ধরা হয়। প্রদর্শনীতে বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়। খোরশেদ আল আমিন তুহিনের রচনা ও নির্দেশনায় ‘আত্মকথন’ নাটকটিতে পুনঃনির্দেশনা দিয়েছেন মো. ইউসুফ হোসাইন।

এই পথনাটকের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের ঘোষিত পাঁচ দিনব্যাপী সন্ত্রাসবিরোধী কর্মসূচি শেষ হলো। দেশের প্রতি ভালোবাসা ও দায়িত্ববোধ থেকে ড. জাফর ইকবালের ওপর হামলাসহ বর্তমান সময়ে ঘটে যাওয়া নানান অসঙ্গতির বিরুদ্ধে প্রতিবাদস্বরুপ তাদের এ ব্যতিক্রমধর্মী প্রতিবাদ কর্মসূচির আয়োজন বলে জানান সংগঠনের সভাপতি তন্ময় পালিত।

পিডিএসও/রানা