reporterঅনলাইন ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি, ২০১৮

পদার্থ বিজ্ঞানের প্রশ্নও ফাঁস : আটক ৫৬ পরীক্ষার্থী

চট্টগ্রামে মাধ্যমিক পরীক্ষার পদার্থ বিজ্ঞান বিষয়ের ফাঁস হওয়া প্রশ্নপত্র ৫৬ জন পরীক্ষার্থীর মোবাইলে পাওয়া গেছে। এসব পরীক্ষার্থীরা মঙ্গলবার বাসে করে পটিয়া উপজেলার আইডিয়াল স্কুল থেকে নগরীর বাংলাদেশ মহিলা সমিতি উচ্চবিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিতে এসেছিলো। তারা পরীক্ষা শুরু হওয়ার একঘণ্টা আগে কেন্দ্রের অদূরে নগরীর ওয়াসার পাশে একটি ভাড়া করা বাসে অবস্থান করছিলো।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলী জানান, পরীক্ষা শুরুর একঘন্টা আগে ওই বাসে তল্লাশি অভিযান চালিয়ে প্রথমে কয়েকজন পরীক্ষার্থীর মোবাইলে পদার্থবিজ্ঞান বিষয়ের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্র পাওয়া যায়। এদের মধ্যে প্রথমে ৫ জন পরীক্ষার্থীকে তাদের মোবাইল পরীক্ষা করে চিহ্নিত করা হয়। পরীক্ষা শুরুর পর মূল প্রশ্নপত্রের সাথে মিলিয়ে দেখা গেছে মোবাইলে প্রাপ্ত প্রশ্নপত্রের সাথে হুবহু মিল রয়েছে। সবার মোবাইল ফোন আটক করে তাদেরকে পরীক্ষা দেয়ার সুযোগ দেয়া হয়।

পরীক্ষা শেষ হওয়ার পর কেন্দ্রে অবস্থানরত নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ফাঁস হওয়া প্রশ্নপত্র মোবাইলে বহনকারী পরীক্ষার্থীর সংখ্যা ৫৬ জন। এখন তাদের সবাইকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করা হবে।

তিনি আরও জানান, পরীক্ষা শুরুর একঘণ্টা আগে দেখা যায় একটি বাসের ভেতর একদল পরীক্ষার্থী কি যেন মনোযোগ দিয়ে পড়ছে। ভেতরে গিয়ে দেখা যায় তারা মোবাইল থেকে নৈর্ব্যক্তিক প্রশ্নপত্র মিলিয়ে পড়াশোনা করছে। তাদেরকে প্রশ্ন করা হলে তারা জানায়, এসব প্রশ্ন তারা হোয়াটস এপস নামের একটি ইন্টারনেট অ্যাপস থেকে সংগ্রহ করেছে। এ ব্যাপারে সরকারের নির্দেশনা অনুসারে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,পদার্থ বিজ্ঞান,প্রশ্ন ফাঁস,পরীক্ষার্থী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist