reporterঅনলাইন ডেস্ক
  ১১ ফেব্রুয়ারি, ২০১৮

মোবাইল ফোন প্রতিষ্ঠানকে বিটিআরসির চিঠি

প্রশ্নফাঁস : ইন্টারনেটের গতি কমানোর নির্দেশ

মোবাইল ফোন অপারেটর প্রতিষ্ঠানগুলোকে ইন্টারনেটের গতি সকালে এক ঘণ্টা কমিয়ে দিতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এ সংক্রান্ত নির্দেশ দিয়ে রোববার সকালে চিঠি পাঠানো হয়েছে। বিটিআরসি ও মোবাইল ফোন অপারেটর সূত্র জানায়, সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ইন্টারনেটের গতি কম রাখতে বলা হয়েছে।

১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবার পরীক্ষায় ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে ফাঁস হওয়া প্রশ্ন ছড়িয়ে পড়ছে আর শিক্ষার্থীরা খুব সহজেই তা মোবাইলের মাধ্যমে পেয়ে যাচ্ছে। বাংলা প্রথম ও দ্বিতীয় পত্র, ইংরেজি প্রথম ও দ্বিতীয় পত্র এবং ধর্ম বিষয়ের পর গতকাল গণিতের প্রশ্নপত্রও ফাঁস হয়।

এদিকে এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার সন্দেহে গতকাল ১৪ জন আটক হয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) উত্তরের একটি দল তাদের আটক করে। ডিবির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়। আজ দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এ বিষয়ে বিস্তারিত ব্রিফ করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিটিআরসি,প্রশ্নফাঁস,ইন্টারনেট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist