তরুণ প্রকৌশলীদের স্বপ্ন দেখাতে ‘স্কুল অব ইঞ্জিনিয়ার্স’র যাত্রা শুরু

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫৪

হাসান ইমন

 

বাংলাদেশের তরুণ প্রকৌশলীদের মাঝে সফলতার স্বপ্ন ছড়িয়ে দিতে ঢাকায় যাত্রা শুরু করল স্কুল অব ইঞ্জিনিয়ার্স। বনানীতে ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার অডিটোরিয়ামে ২০০ জন প্রকৌশলীর অংশগ্রহণে ক্যারিয়ার মিট আপ অনুষ্ঠানের মধ্য দিয়ে যাত্রা শুরু করে তরুণ প্রকৌশলীদের এই সংগঠন ‘স্কুল অব ইঞ্জিনিয়ার্স’।

সম্ভাবনাময় মেধাবী প্রকৌশলীদের উচ্চশিক্ষা ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ক্যারিয়ার গঠনের জন্য যোগ্য করে তুলতে এবং ২০১৮ সালে বাংলাদেশের উন্নয়নে সাড়ে সাত হাজার প্রকৌশলী নিয়োগের জন্য দক্ষ ও পেশাদার প্রকৌশলী তৈরিতে কাজ করবে এই সংগঠন।

শুক্রবার সকাল ১০টায় স্কুল অব ইঞ্জিনিয়ার্স কর্তৃক আয়োজিত ‘ক্যারিয়ার মিট আপ’ অনুষ্ঠানে প্রকৌশলী নাজিম সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী আমিনুর রশীদ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. ওয়াদুদ মন্ডল এবং প্রধান আলোচক ছিলেন পাওয়ার গ্রিড কোম্পানির নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান সরকার। এ ছাড়াও উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুতায়ন বোর্ডের এজিএম হাসান মাহমুদ, ওপেল আমিন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক কামরুজ্জামানসহ আরো অনেকে।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীর ২০২১ সালের ভিশন বাস্তবায়নে হাজার হাজার প্রকৌশলী প্রয়োজন। তাই সকল তরুণ প্রকৌশলীদের তিনি কঠিন পরিশ্রমের মাধ্যমে প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে আহ্বান জানান। বিশেষ অতিথি বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রস্তুত হতে হবে আমাদের। প্রধান আলোচক প্রকৌশলী মিজানুর রহমান সরকার বিদ্যুত খাতে ক্যারিয়ার গড়তে প্রামাণ্য চিত্র প্রদর্শন করেন। সভাপতির বক্তব্যে প্রকৌশলী নাজিম সরকার বলেন, ভবিষ্যতে প্রকৌশলীদের দক্ষতা বাড়াতে এমন আরো অসংখ্য অনুষ্ঠানের আয়োজন করা হবে। এ সব অনুষ্ঠানে সবার প্রাণবন্ত উপস্থিতি আশা করেন তিনি।

পিডিএসও/রিহাব